15/04/2024 : 7:16 AM
আমার দেশ

ভারতের মধ্যে দ্বিতীয় নীল রাস্তার উদ্বোধন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ– অনন্যাসাঁতরা পাল ও মৃত্যুঞ্জয় যশ, সাতগেছিয়া, ২০ ফেব্রুয়ারি ২০২৪ :


দূষণমুক্ত পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে এই এক অন্য নজির। গোটা রাজ্যে বিভিন্ন পঞ্চায়েত গুলি এলাকাকে পরিচ্ছন্ন রাখার উদ্দেশ্যে এসএলডব্লিউএম প্রকল্প গড়ে তুলছে । যেখানে ফেলে দেওয়া সমস্ত বর্জ্যের পুর্নব্যবহারের কাজ চলে ।এছাড়াও বর্জ্য প্লাস্টিকের পুর্নব্যবহার করে রাস্তা তৈরীর কাজে লাগানো হয়েছে । আই এস ডি পি সেলের উদ্যোগে রাজ্য অর্থ কমিশনে অনুকূল্যে পূর্ব বর্ধমান জেলার সাতগেছিয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত রায় বাটি এস এল ডব্লিএম প্রজেক্টে যাওয়া রাস্তা প্রায় ৩৫০মিটার বজ্র প্লাস্টিক মিশ্রিত নীল রাস্তা, নির্মাণ বাবদ আনুমানিক ৯ লক্ষ ৯৫ হাজার টাকায় তৈরি হয় বলে জানা যায়।

মঙ্গলবার পূর্ব বর্ধমান জেলার মেমারি দু’নম্বর ব্লকের অন্তর্গত সাতগেছিয়া-১ গ্রাম পঞ্চায়েত এলাকায় বর্জ্য প্লাস্টিক মিশ্রিত নীল রাস্তার শুভ উদ্বোধন হলো । এটি গোটা দেশের দ্বিতীয় নজির । এই রাস্তার উদ্বোধন করলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী তথা মন্তেশ্বর বিধানসভার বিধায়ক সিদ্দিকুল্লা চৌধুরী । এছাড়াও এই দিনে উপস্থিত ছিলেন এসডিও বুদ্ধদেব পান , মেমারি দু’নম্বর ব্লকের বিডিও বিশাখ ভট্টাচার্য, মেমারি ২ পঞ্চায়েত সমিতির সভাপতি ময়না হালদার টুড, সহ-সভাপতি গফফর মল্লিক, সকল কর্মাধ্যক্ষ , সাতগেছিয়া ১নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সুশীলা কিস্কু, উপপ্রধান গোলাম মোস্তফা সহ সদস্যরা এবং প্রশাসনিক আধিকারিক গণ ।

গোটা দেশের মধ্যে এই রাস্তা তৈরি করে প্রথম নজির সৃষ্টি হয় পূর্ব বর্ধমান জেলাটি রায়নার উচালনে । এরপর মেমারি দু’নম্বর ব্লকের সাতগেছিয়া ১ গ্রাম পঞ্চায়েতে সেই রাস্তা নির্মাণ ও তার উদ্বোধন হলো রায়বাটিতে । গোটা দেশের মধ্যে এই রাস্তা দ্বিতীয় নজির । বিশেষজ্ঞদের মতে এই রাস্তা অন্যান্য পিচ রাস্তার তুলনায় বিশেষ সুবিধা যুক্ত । পাশাপাশি ছাত্রীদের মধ্যে ইস্কুলের সামগ্রিক বিতরণ করা হয় এবং বৃক্ষরোপণ করা হয়।

Related posts

পরেশ রাওয়ালের বাঙালি বিদ্বেষী মন্তব্যকে ধিক্কার জানাচ্ছে স্বরাজ ইন্ডিয়া

E Zero Point

ভাবনাঃ যুদ্ধ মানে শুধু অর্থক্ষয় নয়, মানুষের অমূল্য জীবনহানির নিশ্চিত পরিণতি

E Zero Point

দেশে গত ২৪ ঘন্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ৬৮,৫৮৪ জন

E Zero Point

মতামত দিন