06/07/2024 : 9:15 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পঞ্চায়েত ব্যবস্থা খতিয়ে দেখতে দার্জিলিং এর প্রতিনিধিরা মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ– অনন্যাসাঁতরা পাল, সাতগেছিয়া, ৪ জুলাই ২০২৪ :


শিশু পাচার রোধে নজরদারি দল গঠন, বাল্য বিবাহ বন্ধে সচেতনতা বাড়ানো-সহ বিভিন্ন কাজের স্বীকৃতিতে ভারত সরকারের পঞ্চায়েতরাজ মন্ত্রকের তরফে রাজ্যের সেরা শিশু বান্ধব গ্রাম পঞ্চায়েতের শিরোপা পায় পূর্ব বর্ধমান জেলার মেমারি ২ নং ব্লকের বিজুড় ২ গ্রাম পঞ্চায়েত। আর সেই পঞ্চায়েত ব্যবস্থা কেমন, কিভাবে কাজ করছে , তারা কি কি উন্নয়নমূলক কাজ করেছে , কি ভাবে পরিকল্পনা নিয়ে উন্নয়নমূলক কাজ করে চলছে এই সমস্ত বিষয়ে দেখার জন্যই এক্সপোজার ভিজিট করলেন দার্জিলিংএর মিরিক ও শুখিয়াপখড়ি ব্লকের পঞ্চায়েত প্রধান, উপপ্রধানরা।

বৃহস্পতিবার পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের উদ্যোগে আয়োজিত এই কর্মশালায় প্রতিনিধিরা বিজুড় ২ গ্রাম পঞ্চায়েত ও সাতগেছিয়া ২ গ্রাম পঞ্চায়েতে এক্সপোজার ভিজিট করলেন। জানা যায় মিরিক ও শুখিয়াপখড়ি ব্লকের মোট ২২ টি গ্রাম পঞ্চায়েতের প্রধান উপপ্রধান এবং পদাধিকারী নাম ভিজিট করলেন এদিন।

প্রথম দফায় মেমারি দু’নম্বর ব্লকের বিজুড় ২ গ্রাম পঞ্চায়েতের জোতরাম অঙ্গনারী কেন্দ্র , শিশু উদ্যান, ধুনুই পুলপার অঙ্গনারী কেন্দ্র পরিদর্শন করলেন । পরবর্তী পর্যায়ে সাতগেছিয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের কঠিন বর্জ্য পদার্থের নিরাপদ নিষ্কাশন প্রকল্পে কিভাবে কাজ চলছে তার খুঁটিনাটি বিষয় দেখলেন। দার্জিলিং জেলায় নবনির্বাচিত পঞ্চায়েতের প্রধান উপপ্রধান এবং পদাধিকারীরা তাদের পঞ্চায়েত এলাকাগুলিকে কী ভাবে উন্নত করতে পারেন এবং উন্নয়নমূলক কাজের মাধ্যমে এলাকার মানুষকে সমৃদ্ধ করতে পারেন তার জন্যই তাদের এক্সপোজার ভিজিট বলে জানা যায়।

 

Related posts

কাটোয়ায় মুট পুজো

E Zero Point

কাটোয়ায় কর্মবিরতিতে শামিল এনএইচএমের কর্মীরা

E Zero Point

MEMARI: করোনা সংক্রমণ বাড়ছে, অথচ বিজয়া সম্মিলনীতে নেই করোনা বিধি

E Zero Point

মতামত দিন