02/05/2024 : 6:40 PM
অন্যান্য

বাংলায় ঢুকল মারণ-ভাইরাস, রাজ্যের প্রথম করোনা আক্রান্ত

পশ্চিমবঙ্গে প্রথম করোনাভাইরাস সংক্রমণ। ইংল্যান্ড থেকে ফেরত এক যুবকের রক্তে মিলেছে ভাইরাসের উপস্থিতি। ৪ দিন আগে লন্ডন থেকে এদেশে ফিরেছিলেন। ওই ব্যক্তি নবান্নের উচ্চপদস্থ আমলার ছেলে।

৪ দিন আগে লন্ডন থেকে ফিরেছিলেন। বিমান বন্দরে তাঁর শারীরিক পরীক্ষাও করা হয়েছিল। কিন্তু সংক্রমণ ধরা পড়েনি। উপসর্গও নেই। তাঁকে গৃহবন্দি থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। লন্ডনে একটি পার্টিতে গিয়েছিলেন ওই ব্যক্তি। জানতে পারেন, ওই পার্টির কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপরই তাঁকে বেলেঘাটা হাসপাতালে পাঠায় বাড়ির লোকজন। পরীক্ষায় তাঁর শরীরে মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। ওই ব্যক্তির মা নবান্নের উচ্চপদস্থ কর্তা। ছেলের রিপোর্ট আসার পরই বাবা-মা ও গাড়ির চালককে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে।

ঘটনার পরই বৈঠকে বসেন স্বাস্থ্য দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রশাসনিক কর্তা ও চিকিত্সকদের সঙ্গে চলছে আলোচনা। দিল্লির সঙ্গে যোগাযোগ রেখেও চলা হচ্ছে। কী পদক্ষেপ করা হবে, তা স্থির করতেই দফায় দফায় বৈঠক। গত কয়েকদিনে ওই যুবক কোথায় কোথায় গিয়েছিলেন, কাদের সংস্পর্শে এসেছেন, তার খোঁজ চলছে। মা-বাবা ও গাড়ির চালককে নজরদারিতে রাখা হয়েছে।

Related posts

হুগলীর সিঙ্গুরে চাল পাচার করতে গিয়ে রেশন ডিলার গ্রামবাসীদের হাতে ধরা পড়ল

E Zero Point

আজ থেকে পবিত্র রমজান মাসঃ রাজ্য ও কেন্দ্র সরকার থেকে লকডাউন মেনে চলার আহ্বান

E Zero Point

করোনায় মৃত আরও ১, দেশে মৃত্যু বেড়ে ৮! বাংলায়- আক্রান্ত ৭, দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮৬

E Zero Point