02/02/2023 : 8:02 AM
অন্যান্য

১,০০০ কোটি টাকা পরিযায়ী শ্রমিকদের কল্যাণের জন্য বরাদ্দ

বিশেষ সংবাদঃ কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য পিএম কেয়ারস তহবিল থেকে  ১,০০০ কোটি টাকা পরিযায়ী  শ্রমিকদের কল্যাণের জন্য ব্যবহার করা হবে ।

পরিযায়ী ও দরিদ্রদের কল্যাণে গৃহীত বর্তমান  ব্যবস্থাকে আরো শক্তিশালী করার জন্য, রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে  পিএম কেয়ারস তহবিল থেকে ১০০০ কোটি টাকা সহায়তা দেওয়া হবে।  এই অর্থ  রাজ্য সরকার / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে দেওয়া হবে যাতে, জেলা কালেক্টর / পৌর কমিশনারা পরিযায়ী ও দরিদ্রদের আবাসনের সুবিধা, খাদ্য, চিকিৎসার ব্যবস্থা এবং পরিযায়ীদের যাতায়াতে সুবিধায় খরচ করতে পারে। এই অর্থ (১) ২০১১ সালের আদমশুমারি অনুসারে রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলের জনসংখ্যার উপর ভিত্তিতে – ৫০% গুরুত্বে (২) সর্বশেষ ইতিবাচক কোভিড-১৯ সংক্রমণ  সংখ্যা – ৪০% গুরুত্বে  এবং ( ৩) সমস্ত রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সমান অংশে ১০%গুরুত্বে সমস্ত রাজ্যের ন্যূনতম চাহিদা  নিশ্চিত করে দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলতি বছরের ২৭শে মার্চ গঠিত হয় ট্রাষ্ট। সদস্য হিসাবে আছেন প্রতিরক্ষা মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং অর্থমন্ত্রী। এই প্যাকেজটি ঘোষণার সময়, প্রধানমন্ত্রী কোভিড-১৯ এর বিরুদ্ধে ভারতের লড়াইকে সমর্থন জানিয়ে  পিএম কেয়ারস তহবিলে উদার হস্তে দান করা সকল অর্থ দাতাকে ধন্যবাদ জানিয়েছেন।

Related posts

ধারাবাহিক গল্পঃ নীভা থেকে নীভাদেবী হয়ে ওঠার কাহিনী (তৃতীয় পর্ব) ~ সুতপা দত্ত

E Zero Point

“৫০০ টাকা না তুললে, পরের মাসে টাকা পাওয়া যাবে না” – গুজবে আতঙ্কিত জনধন যোজনার গ্রাহকরা : লকডাউন ভেঙে মানুষের লম্বা লাইন

E Zero Point

লকডাউনে ৮০০ পরিবারের পাশে জামালপুর ব্লক নাগরিক জনকল‍্যাণ সোসাইটি

E Zero Point

মতামত দিন