18/04/2024 : 11:45 PM
অন্যান্য

পিএম কেয়ারস-এর ২,০০০ কোটি টাকা দিয়ে ৫০,০০০ ভেন্টিলেটর কিনবে সরকার

বিশেষ সংবাদঃ গত কাল এক সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়, কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য পিএম কেয়ারস তহবিল থেকে   ২,০০০ কোটি টাকা ভেন্টিলেটর কেনার জন্য বরাদ্দ করা হয়েছে ।
সারাদেশে কোভিড-১৯ সমস্যা  মোকাবেলার জন্য পরিকাঠামোগত ক্ষমতা  বৃদ্ধিতে, পিএম কেয়ারস ‘তহবিলের প্রায় ২,০০০ কোটি টাকা দিয়ে ভারতে নির্মিত ৫০,০০০ ভেন্টিলেটর কেনা হবে। এই ভেন্টিলেটরগুলি সমস্ত রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সরকার পরিচালিত কোভিড হাসপাতালগুলিতে করোনা আক্রান্তদের উন্নত চিকিৎসার জন্য সরবরাহ করা হবে।

এছাড়াও জানাগেছে কোভিড-১৯ এর বিরুদ্ধে একটি প্রতিষেধক অন্তত্য  প্রয়োজন এবং এর জন্য  ভারতীয় শিক্ষাবিদ, স্টার্ট-আপস এবং শিল্প সংস্থা একসাথে প্রতিষেধক তৈরির কাজ চালিয়ে যাচ্ছে। এই কাজে বৈজ্ঞানিক পরামর্শদাতাদের তত্ত্বাবধানে পিএম কেয়ারস তহবিল থেকে ১০০ কোটি টাকা সহয়তা দেওয়া হবে।

Neal Browning receives a shot in the first-stage safety study clinical trial of a potential vaccine for COVID-19, the disease caused by the new coronavirus, Monday, March 16, 2020, at the Kaiser Permanente Washington Health Research Institute in Seattle. Browning is the second patient to receive the shot in the study. (AP Photo/Ted S. Warren)

 

Related posts

আমফানঃ গুসকরার জালপাড়ায় গ্রাম্য যুবকদের উদ্যোগে বিদ্যুৎ সংযোগ

E Zero Point

জনতা কার্ফু! শনিবার মাঝরাত থেকেই চলবে না কোনও যাত্রীবাহী ট্রেন : রেল মন্ত্রক

E Zero Point

মোদী অন টিভিঃ লাইভ ~ কিছুই অসম্ভব নয়, কিছুই কঠিন নয়, করোনাকে আমরা হারাবো

E Zero Point

মতামত দিন