03/02/2023 : 9:29 AM
অন্যান্য

আবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, লকডাউনের মেয়াদবৃদ্ধির বার্তাও দিতে পারেন

বিশেষ সূত্র থেকে জানা যাচ্ছে যে ১১ এপ্রিলে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। এটি লকডাউন চলাকালীন দ্বিতীয়  বৈঠক হবে। আর মনে করা হচ্ছে যে সম্ভবক এই বৈঠকেই লকডাউন বাড়ানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে কেন্দ্রের তরফে।ইতিমধ্যেই বুধবার সর্বদলীয় বৈঠকে লকডাউনের মেয়াদ বৃদ্ধির ইঙ্গিতই দিয়েছেন তিনি। জাতির উদ্দেশে ভাষণে লকডাউনের ভবিষ্যৎ নিয়েই বার্তা দেবেন প্রধানমন্ত্রী এমনটাই মনে করা হচ্ছে। এর আগে ২৪ মার্চ জাতির উদ্দেশে ভাষণে ২৫ মার্চ থেকে একটানা ২১ দিনের লকডাউন জারির ঘোষণা করেন তিনি। ওই লকডাউনের মেয়াদ শেষ হবে ১৪ এপ্রিল। ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যের সরকার প্রধানমন্ত্রীর কাছে ১৪ এপ্রিলের পরেও লকডাউন চালিয়ে যাওয়ার সুপারিশ করেছেন।
মনে করা হচ্ছে এরপরই জাতির উদ্দেশ্যে ফের ভাষণ রাখতে পারেন প্রধানমন্ত্রী। সেই সময়ই ঘোষণা করে তিনি জানাতে পারেন যে আদও মঙ্গলবার করোনা লকডাউন উঠতে চলেছে কি না। এর আগে অবশ্য সর্ব দল বৈঠকে মোদী জানিয়ে ছিলেন বর্তমান পরিস্থিতিতে দেশের উপর থেকে লকডাউন তুলে নেওয়া প্রায় সম্ভব নয়। আর তাতেই মনে হচ্ছে যে ১৪ তারিখ সম্ভবত লকডাউন উঠবে না।

তবে সূত্র বলছে, লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা হলেও বেশ কিছু বিষয়ে মিলতে পারে ছাড়, লকডাউনের নিয়মেও আসতে পারে বেশ কিছু পরিবর্তন। প্রয়োজনীয় পরিষেবাগুলি বাদে এমনিতে আন্তঃদেশীয় যান চলাচল সীমিত থাকবে। স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোও পুরোপুরি বন্ধ থাকার সম্ভাবনা রয়েছে।

Related posts

লকডাউনের দুর্দিনে মানুষের পাশে সিপিআইএম কর্মীরা

E Zero Point

করোনা পরিস্থিতিতে ফেসবুক ডিজিটাল ক্লাস নিচ্ছে এস. এফ. আই.

E Zero Point

মেমারির কেন্না গ্রামের নেতাজী সংঘের ত্রাণ সামগ্রী দান

E Zero Point

মতামত দিন