17/04/2024 : 9:09 AM
অন্যান্য

অসহায় পরিযায়ী শ্রমিকের দল এখন বাগিলাবাসীর আশ্রয়ে

নিজস্ব সংবাদদাতা, মেমারিঃ গত ৩০ মার্চ হাওড়া জেলার জগৎবল্লভপুর-২ গ্রাম পঞ্চায়েত এলাকায় বিভিন্ন কলকারখানা ও এম্বোডারি কাজের সাথে যু্ক্ত শ্রমিকের দল পায়ে হেঁটে মেমারি আসে এবং মেমারি থানা ও মেমারি-১ নং ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি নিত্যানন্দ ব্যানার্জীর উদ্দ্যোগে  বাগিলা পূর্ণ চন্দ্র স্মৃতি বিদ্যামন্দিরে তাদের থাকার ব্যবস্থা করা হয়। পরে তাদের সাথে আরও কিছু শ্রমিকের ওখানে থাকার বন্দোবস্ত করা হয়। বর্তমানে ৩৭ জন ভিন জেলার শ্রমিক এই স্কুলে আছেন। তাদের যাতে কোন অসুবিধা না হয় পঞ্চায়েত ও গ্রামবাসীরা যথাসাধ্য চেষ্টা করছেন। কিছু প্রশাসনের বিরুদ্ধে কিছু অভিযোগ থাকলেও মানুষের সেবার কাজে গ্রামবাসীরা এগিয়ে এসেছেন।

গতকাল মেমারি বিডিও, জয়েন্ট বিডিও, মেমারি-১ পঞায়েত সমিতির সভাপতি সহ একটি টিম এসে শ্রমিকদের  ৩৭টি সাবান, ৩৯টি ডিটারজেন্ট পাউডার, ৪ লিটার ফিনাইল, ২টি হারপিক ও ২ প্যাকেট মশা মারার ধূপ দেওয়া হয়। কিন্তু কোন খাবারের ব্যবস্থা করা হয়নি বলে জানা যায়।

মেমারি-১ নং ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী জানান যে, প্রথম দিন সকালে যেমন মেমারি পৌরসভার উপ-পুরপিতা সুপ্রিয় সামন্ত কিছু শ্রমিকের খাবারের বন্দোবস্ত করে দেন তেমনই ঐদিন রাতে টিম আঁচল খাবার দিয়ে যায়। গত দুদিন ধরে নিজের উদ্দ্যোগে খাবার দিচ্ছেন। গতকাল বাগিলা গ্রামের ছেলে রতন কৈবর্ত্ত্য নিজের খরচায় ৩৭ জনকে খাবার দেয়।

Related posts

লকডাউন 3.0 : কেন্দ্র সরকার ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ালো

E Zero Point

রমজানের জনপ্রিয় গানঃ ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ

E Zero Point

মেমারি পাহাড়হাটীতে বিডিও কার্যালয়ের সামনে বিজেপির বিক্ষোভ কর্মসূচি

E Zero Point