19/05/2024 : 5:21 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ২৩ তম প্রতিষ্ঠা দিবস পালন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১ জানুয়ারি ২০২১:


তৃণমূল দলের ২৩ তম জন্মদিবসে টুইটে দলেনত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘আজ তৃণমূল ২৩ বছরে পড়ল। ১৯৯৮ সালের ১ জানুয়ারি আমরা সফর শুরু করেছিলাম’। তিনি জানান, অনেক লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে এগোতে হয়েছে দলকে। কিন্তু রাজ্যবাসীর জন্য কাজ করার যে লক্ষ্য নিয়ে এগিয়েছেন, তাতে তিনি অবিচল থাকবেন। বাংলার উন্নয়নের জন্য মা-মাটি-মানুষ এবং দলের কর্মী-সমর্থকরা যে ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন তার জন্যও তিনি কৃতজ্ঞ বলে জানিয়েছেন মমতা।

মেমারি শহরে আজ সকাল থেকেই শহর তৃণমূল নেতৃত্ব বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিনটিকে স্মরণীয় রাখার জন্য দলীয় কার্যলয়ে তৃণমূলের পতকা উত্তোলন করেন।

মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী মেমারি পৌরসভার ১৩ নং ওয়ার্ডের দলীয় কার্যালয়ে পতকা উত্তোলন করে বলেন মেমারি পৌরসভার প্রতিটি ওয়ার্ড পরিস্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে পাড়ার ড্রেনগুলি পরিষ্কার করতে হবে তাই পৌরসভা থেকে প্রতিটি ওয়ার্ড থেকে সাফাইকর্মী নিয়োগ করা হবে। পতকা উত্তোলনের সময় উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলও বিদ্যুৎ দে।

প্রাক্তন বিধায়ক অধ‍্যাপক ডঃ আবুল হাসেম মন্ডলের দলীয় কার্যালয়ের সামনে পতকা উত্তোলন করেন। সেখানে উপস্থিত ছিলেন  মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত্য চ্যাটার্জী, সহ সভাপতি আশিষ ঘোষ দোস্তিদার, শহর সংখ্যা লঘু সেলের সভাপতি ফারুক আব্দুল্লা, শহর জয়হিন্দ বাহিনীর সভাপতি অজিত সিং সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব।

মেমারি বামুনপাড়া মোড়ে তৃণমূল মাধ্যমিক শিক্ষা সমিতির অফিসের সামনে সভাপতি কৌশিক মল্লিকের ব্যবস্থাপনায়  দলীয় পতকা উত্তোলন করা হয়।

অন্যদিকে মেমারি পৌরসভার প্রশাসক বোর্ডের সদস্য সুপ্রিয় সামন্ত মেমারি তৃণমূল কংগ্রেস ভবনে দলীয় পতকা উত্তোলন করার পর বলেন, ভারতের সংবিধান ধ্বংসকারী শক্তিকে পরাস্ত করাই হবে তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে আমাদের লক্ষ্য।

মেমারি বিধানসভার বিধায়িকা নার্গিস বেগম তার বিধায়ক অফিসের সামনে তৃণমূলের দলীয় পতকা উত্তোলন করেন। সেখানে উপস্থিত ছিলেন মেমারি কলেজের সভাপতি এম এম মুন্সী, যুব নেতা নিত্যানন্দ ব্যানার্জী ও প্রলয় পাল। বিধায়িকা নার্গিস বেগম জানান যে, সমগ্র ভারতের একটি মাত্র নারী বর্তমানে মুখ্যমন্ত্রী পদে আছেন। বহিরাগত বিজেপির সমস্ত নেতৃত্ব চক্রান্ত করে ও মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করে বাংলা দখল করতে উদ্যোগী হয়েছে। এই অশুভ শক্তিকে পরাস্ত করার জন্য আজ শপথ নিতে হবে সমস্ত তৃণমূল কর্মীদের।

এছাড়াও মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয়ের সামনে পতাকা তোলেন ব্লক সভাপতি মধুসূদন ভট্টাচার্য্য ও মনীষীদের প্রতিকৃতিতে মাল্যদান করে মেমারি ১ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সেখ মোয়াজ্জেম। অপরদিকে মেমারি পৌরসভার ৫ নং ওয়ার্ডের কৃষ্ণবাজারে দলীয় পতকা উত্তোলন করেন জেলা ছাত্র সহ সভাপতি মুকেশ শর্মা।

 

Related posts

সাইন্স সেমিনার পূর্বস্থলীতে

E Zero Point

পঞ্চমী থেকে একাদশী নাইট কার্ফু! ভুয়ো খবর ছড়িয়ে গ্রেফতার মেমারির যুবক

E Zero Point

অবশেষে স্বস্তির বৃষ্টি, হাসি ফুটল চাণক অঞ্চলের চাষীদের মুখে

E Zero Point

মতামত দিন