12/05/2024 : 4:02 PM
আমার বাংলা

‘তেজস্বিনী’ – মহিলাদের আত্মরক্ষার প্রশিক্ষণঃ বিনামূল্যে নাম নথিভুক্ত করুন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ৫ মে ২০২৩:


পথেঘাটে ট্রামেবাসে অবাঞ্ছিত স্পর্শ বা অশালীন উৎপাতের লক্ষ্য কখনও কখনও হতে হয় মহিলাদের। শারীরিক ভাবে হেনস্থা বা উত্যক্ত করার সুযোগ কখনও কখনও খোঁজে বিকৃতরুচির কেউ কেউ। আচমকা এমন কোন অনভিপ্রেত পরিস্থিতির মুখোমুখি হলে মহিলারা যাতে প্রাথমিক আত্মরক্ষার খুঁটিনাটি সম্পর্কে অবহিত থাকতে পারেন, সে জন্যই কলকাতা পুলিশের উদ্যোগ – ‘তেজস্বিনী’।


বিগত বছরগুলিতে ‘তেজস্বিনী’ অভূতপূর্ব সাড়া পেয়েছিল। সেই পথ ধরেই ‘তেজস্বিনী’ আয়োজিত হচ্ছে আবার, কলকাতা পুলিশের ‘কমিউনিটি পুলিশ’ শাখার উদ্যোগে। দশ দিনের কর্মশালা, ১১ মে থেকে ২১ মে, রোজ সকাল আটটা থেকে দশটা পর্যন্ত। এ বছর পুলিশ অ্যাথলেটিক ক্লাব, পিএসি টেন্টে ( ইস্টবেঙ্গল মাঠের উল্টোদিকে) আয়োজিত হবে ‘তেজস্বিনী’-এর ক্যাম্প।


বারো থেকে পঁয়তাল্লিশ বছরের মধ্যে যাঁদের বয়স, সেইসব মহিলাদের আত্মরক্ষার প্রশিক্ষণ দেবেন বিশেষজ্ঞ ট্রেনাররা। সম্পূর্ণ বিনামূল্যে।
এই লিঙ্ক https://www.kolkatapolice.gov.in ( কলকাতা পুলিশ ওয়েবসাইট) এ আবেদনকারীর নাম অনলাইনে নথিভুক্ত করা যাবে।
কলকাতা পুলিশ ওয়েবসাইটে ‘তেজস্বিনী’ -এর রেজিস্ট্রেশন অপশনটি পাবেন। অপশনে ক্লিক করলে খুলবে জি-মেল, সেখানে আপনার মেল অ্যাডড্রেস ও পাসওয়ার্ড দিলে খুলে যাবে অনলাইন আবেদন পত্র। রেজিস্ট্রেশন সংক্রান্ত যে কোন সহযোগিতার জন্য যোগাযোগ করুন ০৩৩-২২১৪-৩২৩৪ নম্বরে,সকাল ৮টা থেকে সন্ধ্যা ৮টার মধ্যে। নাম নথিভুক্ত করার আবেদন প্রক্রিয়া শুরু আজ শুক্রবার থেকেই।

Related posts

রানিগঞ্জের এনএসবি রোডে ধ্বস

E Zero Point

থ্যালাসেমিয়া শিশুকে রক্ত দিল তরুণী

E Zero Point

বর্ধমান শহরে পুলিশ প্রশাসনের সচেতনতা প্রচার ও মাস্ক বিতরণ

E Zero Point

মতামত দিন