03/02/2023 : 3:27 AM
অন্যান্য

৩০ জুন পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল স্থগিতঃ রেলমন্ত্রক

বিশেষ সংবাদঃ প্রধানমন্ত্রীর ভাষণে লকডাউন বাড়ার ইঙ্গিত মেলার সাথে সাথেই আগামী ৩০ জুন পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল স্থগিত থাকবে জানালো ভারতীয় রেল। নিয়মিত যাত্রী পরিষেবার জন্য সমস্ত টিকিট বাতিল করল ভারতীয় রেল, ৩০ জুন পর্যন্ত বুক হওয়া সমস্ত মেল, এক্সপ্রেস, শহরতলির ট্রেনগুলি বাতিল করা হয়েছে। সমস্ত যাত্রীদের টিকিট বুকিং এর পুরো খরচই ফেরৎ দেওয়া হবে বলেও জানানো হয়েছে রেলের তরফে, বৃহস্পতিবার সকালে একটি বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। যদিও, রেলের তরফে জানানো হয়েছে, চলতি সপ্তাহে শুরু হওয়া দিল্লি থেকে ১৫টি বড় শহরের বিশেষ “প্যাসেঞ্জার ট্রেন” এবং “শ্রমিক ট্রেন” চলাচল করবে। যাত্রী সুবিধার কথা মাথায় রেখে খুব শিগগির বাড়ানো হবে বিশেষ ট্রেন। দিন কয়েকের মধ্যেই আসবে শতাব্দী এক্সপ্রেসের মতো ট্রেনগুলিও যাত্রা শুরু করবে। দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই সাধারণ যাত্রীবাহী ট্রেন এখনই ট্র্যাকে নামাতে চাইছে না রেল।

গত ২২ মার্চ থেকে অত্যাবশকীয় নয় এমন ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছিল এবং তার পরদিন থেকে দেশজুড়ে লকডাউন জারি করা হয়।

Related posts

লকডাউন ২.০ – যাত্রবাহী ট্রেন চলবে না ৩ মে পর্যন্তঃ ভারতীয় রেল

E Zero Point

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন মেমারি শহরের “নীলাঞ্জনা”রা

E Zero Point

করোনা ভাইরাস সংক্রমণ রোধে বঙ্গ কন্যা দিগন্তিকার বিশেষ মাস্ক আবিষ্কার | গবেষণায় দিগন্ত এনে দেবে বলে আশাবাদী বিজ্ঞানী মহল

E Zero Point

মতামত দিন