23/05/2024 : 9:27 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

বর্ধমানে বেসরকারী বাস না চলায় চরম ভোগান্তিতে কর্মরত মানুষ

নিজস্ব সংবাদদাতা, বর্ধমানঃ গতকালও বর্ধমানের রাস্তায় নামেনি বেসরকারি বাস। তবে সরকারি বাস পরিষেবা চালু রয়েছে। কিন্তু বেসরকারি বাস পথে না নামায় সরকারি বাসে ভিড় বাড়ছে। শিকেয় উঠছে সামাজিক দূরত্ব বজায় রাখা। যদিও বাসে ওঠার আগে যাত্রীদের থার্মাল ক্লিনিং করা হচ্ছে।
চালু হয় নি বর্ধমান শহরে টাউন সার্ভিস বাস পরিষেবাও। বর্ধমানের নবাবহাটের উত্তরা ও আলিসার পূর্বাশা বাস টার্মিনাস থেকে এদিন কোন বেসরকারি বাসের চাকায় গড়ায়নি।
যদি বাস মালিক সংগঠনের নেতা শরৎ কোনার দাবি করেন বেসরকারি বাস রাস্তায় নেমেছে। কিন্তু যাত্রী না থাকায় খুব সমস্যা হচ্ছে। একবার বাস গন্তব্যে গিয়ে তেলের দাম না ওঠায় আর সেই বাস ফিরে আসছে না। ট্রেন না চলায় মানুষজন বাড়ির বাইরে বের হতে পারছেন না। ফলে বাসেও যাত্রী হচ্ছে না। তাছাড়া যতক্ষণ না মানুষের মন থেকে করোনা ভাইরাসের আতঙ্ক কাটবে ততদিন বাসে যাত্রী হবে না।
শরৎবাবু বেসরকারি বাস পথে নেমেছে দাবি করলেও সাধারণ মানুষ কিন্তু উল্টো কথায় বলছেন। সরকারি বাস হাতেগোনা কয়েকটি চলাচল করলেও বেসরকারি বাস একদমই চলছে না সব বাসই ঠাঁই দাঁড়িয়ে আছে বাসস্ট্যান্ডে। ফলে বেসরকারি সেক্টরে কর্মরত মানুষজন চরম ভোগান্তিতে পড়ছেন। গন্তব্যে যাওয়ার জন্য বা কর্মক্ষেত্রে পৌঁছানোর জন্য সকাল থেকেই বাসের জন্য অপেক্ষা করছেন। হাপিত্যেশ করেও বাসের দেখা মিলছে না। দুর্গাপুর কলকাতা ভলবো বাস পরিষেবা পুরোপুরি চালু না হলেও কয়েকটি বাস চলছে। কিন্তু বাসের ভাড়া দ্বিগুণ করে দেওয়ায় আমজনতা তাতে উঠতে সাহস পাচ্ছে না।

Related posts

জেনে নিন মেমারি ১ পঞ্চায়েতের আমাদপুর অঞ্চলের বিস্তারিত ফলাফল

E Zero Point

দেওয়ানী বিষয়ে পুলিশের অনধিকার প্রবেশ, হাইকোর্টে মামলা দাখিল 

E Zero Point

গৃহবধূ বধূকে নির্যাতন ও গৃহ সংস্কারে বাধা অভিযোগ,শশুর বাড়ির লোকের বিরুদ্ধে

E Zero Point

মতামত দিন