28/11/2022 : 5:24 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানরসুলপুর

আন্তর্জাতিক বিধবা দিবস পালিত হল রসুলপুরে

স্টাফ রিপোর্টার, রসুলপুরঃ করোনা নামক মহামারী যখন থামিয়ে দিল মানুষ ও সমাজের আহ্নিক গতি, ঠিক তখনই We Are Rasulpurian খুঁজে বেড়িয়েছি বুভুক্ষ মানুষের মুখ। প্রতিনিয়ত অসংখ্য অগুণিত মানুষ সাহায্যের আশায় যোগাযোগ করেছেন পূর্ব বর্ধমানের রসুলপুরের এই সংস্থাটির সাথে।

সংস্থার পক্ষ রোহিত দাসগুপ্ত জানান যে, আমাদের সাধ্য মত চেষ্টা করেছি অসহায় মানুষের মুখে দুমুঠো অন্ন তুলে দিতে। কখনো কাউকে ফিরিয়ে দিই নি। এই সময়, সমাজের প্রতিটি অলিগলিতে আমাদের আনাগোনা এবং যোগাযোগ চলতে থাকে। আশপাশের অনেক অজানা চিত্র এবং তথ্য আমাদের সামনে উঠে আসে। যার মধ্যে সবচেয়ে মর্মান্তিক দৃশ্য ছিল, বিধবা নারীদের দুরাবস্থা।

সমাজে স্বামী হারা নারী আজ বড্ড অসহায়। অনেক ক্ষেত্রে তাদের সন্তান সন্ততি তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। অনেক কষ্টে দিন কাটছে তাদের। সেই সব নারীদের জন্য We Are Rasulpurian-এর হৃদয় ব্যাথিত হয়। সংস্থার সকল সদস্যরা মনস্থির করে ঐ সব অবহেলিত, নিরন্ন বিধবাদের জন্য কিছু করার।

তারই ফলশ্রুতিতে আজ ২৩ শে জুন, We Are Rasulpurian এলাকার ৪০ জন বিধবাদের নিয়ে আন্তর্জাতিক বিধবা দিবস পালন করা হয় রসুলপুর অভিনন্দন সমাজ কক্ষে।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত ৪০ জন বিধবা ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় শিক্ষক হরপ্রসাদ মণ্ডল মহাশয়, সিটি কোর্টের প্রাক্তন বিচারপতি বিশ্বনাথ কোনার মহাশয়, রসুলপুর এলাহাবাদ ব্যাংকের ম্যানেজার সৌমব্রত দত্ত, স্থানীয় ক্লাবের সভাপতি ও সম্পাদক, ও বিশিষ্ট ব্যক্তি বর্গ। তারা সকলেই তাদের ক্ষুদ্র বক্তব্যে আজকের দিনের তাৎপর্য তুলে ধরেন।

অনুষ্ঠানের শেষে আমরা আগত মায়েদের হাতে পাওরুটি, রথযাত্রা উপলক্ষে জিলিপি, দুধ, বিস্কুট, সাবান, সুজি, সয়াবিন, খেজুর ইত্যাদি কিছু শুকনো খাদ্য সামগ্রী তুলে দেই। সেই সঙ্গে একটি করে মাস্ক এবং একটি করে ছাতা তাদের দেওয়া হয়।

সংস্থার পক্ষ থেকে শিক্ষক অসীম বিশ্বাস জানান যে, আমাদের মূল উদ্দেশ্য অসহায় মানুষের “পাশে আছি, পাশে থাকব” এই বার্তা দেওয়া। ছাতা প্রদানের মাধ্যমে আমরা বোঝাতে চেয়েছি যে আমরা We R Rasulpurian অসহায় মানুষের মাথার উপরে সবসময় ছাতা হয়ে থাকব।

Related posts

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল লটারী কেটে কোটিপতি!!!

E Zero Point

বন্যা কবলিত মানুষদের হাতে খাদ্য সামগ্রী বিতরণ বর্ধমানে

E Zero Point

এক নজরে দেখে নিন ১৫ দিনের বাছাই করা সংবাদঃ জিরো পয়েন্ট পাক্ষিক সংবাদ পত্র – ৫ জুলাই ২০২২

E Zero Point

মতামত দিন