28/11/2022 : 5:20 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

রেশনের চাল পাচারের সময় টোটো চালক আটক বর্ধমানে

নিজস্ব সংবাদদাতা, বর্ধমানঃ রেশনের চাল পাচারের সময় বর্ধমান পৌর শহরের গোদায় আজ সকালে প্রায় ৬ কুইন্টাল চাল সমেত একটি টোটো এলাকার বাসিন্দারা আটকে দেন। সন্দেহ হওয়ায় তারা চালককে জিজ্ঞাসাবাদ করলে জানা যায় আহম্মদ হোসেনের রেশন দোকান থেকে সেগুলি নিয়ে যাওয়া হচ্ছে । এর আগে দু’বার সে পাঁচ ছ’কুইন্টাল করে রেশনের চাল নিয়ে গেছে। ক্ষুব্ধ বাসিন্দারা বর্ধমান থানায় জানালে পুলিশ চাল বোঝাই টোটোটিকে আটক করে। স্থানীয়রা রেশন ডিলার আহম্মদ হোসেনের বিরুদ্ধে বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।স্থানীয় তৃনমুল নেতা কাঞ্চন কাজি জানিয়েছেন, আগেও ঐ রেশন ডিলারের বিরুদ্ধে খারাপ মানের সামগ্রী ও ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে। এই বিষয়ে অতিরিক্ত জেলাশাসক অরিন্দম নিয়োগী জানিয়েছেন, জেলার খাদ্য আধিকারিককে বলা হয়েছে বিষয়টি দেখার জন্য।

বর্ধমান পৌরসভার ২৬ নং ওয়ার্ডের গোদা এলাকায় রেশনে চাল চুরির ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা দেখা দিলে বাড়ি থেকে পালিয়ে যান ওই রেশন ডিলার এবং তার পরিবারের লোকজন। কাঞ্চন কাজী জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বাংলার মানুষকে বিনা মুল্যে চাল দিচ্ছেন। আর সেই চাল পাচার হচ্ছে। এটা তাঁরা বরদাস্ত করবেন না।

অপরদিকে অভিযুক্ত সে জানিয়েছে এপিএল, বিপিএল কার্ডধারী বিনামূল্যে ডিলারদের কাছ থেকে চাল নিয়ে যেত এবং ঐ মুদিখানার দোকানে বিক্রি করে দিতো এবং সেই চালই কিন্তু রেশন দোকানের মালিক বিক্রি করত, প্রশাসন একদিকে বলছে প্রতিটি মানুষের কাছে যাতে খাদ্য পৌঁছে যায় সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে আর এক দিকে দেখা যাচ্ছে এরকম কিছু মানুষ, যাদের বাড়িতে খাবারের কোনরকম অভাব নেই তারা বিনামূল্যে ডিলারদের কাছ থেকে চাল নিয়ে রেশন দোকানে বিক্রি করে দিচ্ছেন। স্থানীয় কিছু প্রতিবেশী জানান যে সমস্ত বিষয়টি সাজানো-গোছানো, কাঞ্চন কাজী মিথ্যা করে অভিযোগ করেছে রেশন ডিলারের বিরুদ্ধে। সমস্ত বিষয়টি তদন্ত করছে বর্ধমান থানার পুলিশ।

Related posts

‘নাগরিক দিবস’ হিসেবে পালিত হবে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস : মমতা বন্দ্যোপাধ্যায়

E Zero Point

গ্রীষ্মকালীন রক্ত সংকটের সমাধানে এগিয়ে এসেছে পান্ডুয়া ফুটবল একাডেমি ও লায়ন্স ক্লাব

E Zero Point

বর্ধমান শহরকে যান জট মুক্ত করতে প্রাচীন দুই বাজার সরানোর সিদ্ধান্ত

E Zero Point

মতামত দিন