27/04/2024 : 7:48 AM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সপ্তাহব্যাপী মহিলাদের স্বেচ্ছায় রক্তদান শিবির

আহাম্মদ মির্জা, জামালপুরঃ গত ২৬ জুন জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে জামালপুর বাসস্ট্যান্ডে সপ্তাহব্যাপী মহিলাদের স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিলো আজ তার দ্বিতীয় দিন। করোনা মহামারী পরিস্থিতিতে লকডাউন চলার ফলে রক্ত সংকট দেখা দেয় । এই পরিস্থিতিতে জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের নেতা তথা জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁনের উদ্যোগে এই রক্তদান শিবির। এই রক্তদান শিবিরের আজ দ্বিতীয় দিন।

গত কাল এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া। শহীদ জওয়ানদের স্মরণ করে এই রক্তদান শিবির শুরু হয়।

আজ দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর প্রাক্তন অফিসার মহঃইসরাইল,বিশিষ্ট সমাজসেবী মহঃইনামুল হক,এবং জেলার যুব তৃৃনমূল নেতা তন্ময় ভট্রাচার্য ,জামালপুর পঞ্চায়েত সমিতির পূর্ত দপ্তরের কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক, ব্লক তৃৃনমূল কংগেস সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলি মন্ডল,পঞ্চায়েত সমিতির বিভিন্ন দপ্তরের কর্মাধ্যক্ষ, এবং ব্লকের প্রত্যেকটি পঞ্চায়েতের প্রধান,উপপ্রধান,সদস্য সদস্যা এবং পঞ্চায়েত সমিতির সদস্য সদস্যা সহ সাধারণ কর্মীবৃন্দ এবং আরো অনেকে। রক্তদান শিবিরের শুরুতেই সরকারি স্বাস্থ্য বিধি মেনে স্যানিটাইজিং ডোরওয়ের মাধ্যমে সকল রক্তদাতাকে এবং অন্যান্য সবাইকে প্রবেশ করানো হয়।

আজকের এই রক্তদান শিবিরে রক্তদানকারী ৫৪ জন মহিলার হাতে একটি করে গাছের চারা তুলে দেওয়া হয়। সরকারী নির্দেশ ও স্বাস্থ্য বিধি মেনেই এই শিবিরের আয়োজন করা হলেও রক্তদানে উৎসাহী প্রায় ১৫০-২০০ মহিলারা মেহেমুদ খাঁনের কাছে শিবিরের দিন বাড়ানোর আবেদন জানালে তাদেরকে আশ্বস্ত করে বলেন আগামী দিনে অর্থাৎ করোনার প্রকোপ ও লকডাউনের পর তিনি ২০০০- ৩০০০ মহিলাদের নিয়ে রক্তদান কর্মসূচি পালন করবেন। উদ্যোক্তা মেহেমুদ খাঁনের আশ্বাসে উপস্থিতি রক্তদানে ইচ্ছুক মহিলারা আশ্বস্ত হন। আজকের এই শিবিরের রক্তদানকারী ৫৪ জন মহিলার হাতে একটি করে গাছের চারা তুলে দেওয়া হয়।

Related posts

আন্তর্জাতিক সম্মান এনে দিল বাংলা ছবি ‘খুর’

E Zero Point

মগরায় সুকান্ত পল্লীতে প্রভু শ্রী রাম চন্দ্রের পুজা

E Zero Point

মেমারিতে বিদ্যুৎপৃষ্ট হয়ে স্বাস্থ্যকর্মীর মৃত্যু

E Zero Point

মতামত দিন