08/07/2020 : 2:29 PM
BREAKING NEWS
Top News আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান মেমারি

বিজড়ার পরিযায়ী শ্রমিকদের ফুড কুপন নিয়ে বিক্ষোভ মেমারি ও আমাদপুরে

স্টাফ রিপোর্টারঃ মেমারি ১ ব্লক প্রশাসনের পক্ষ থেকে বিজড়া গ্রামের পরিযায়ী শ্রমিকদের ফুড কুপন দেওয়া হলেও তাদের হাতে এসে পৌঁছায়নি। এই ঘটনাকের কেন্দ্র করে ৪০ জন পরিযায়ী শ্রমিক প্রথমে আমাদপুর পঞ্চায়েতে বিক্ষোভ দেখান এবং সেখান থেকে কোন সমাধানসূত্র না পেয়ে তারা মেমারি-১ পঞ্চায়েত সমিতি, মেমারি-১ বিডিও ও মেমারি থানাতে বিক্ষোভ প্রদর্শন করেন ও স্মারকলিপি জমা দেন।

বিক্ষোভরত পরিযায়ী শ্রমিকরা জানান যে, ভিনরাজ্য থেকে তারা যখন ফিরে আসেন, তখন আমাদপুর গ্রাম পঞ্চায়েতের বিজড়া গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে ১৪ দিনের কোয়ারিন্টনে ছিলেন। কোয়ারিন্টন থেকে বেড়িয়ে আসার পর তারা জানতে পারেন যে রাজ্য সরকার প্রদও পরিযায়ী শ্রমিকদের জন্য বরাদ্দ ফুড কুপন আমাদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সাধনা হাজরার কাছে রাখা আছে। কিন্তু প্রধানের কাছে পরিযায়ী শ্রমিকেরা ফুড কুপন নিতে্ গেলে প্রধানা জানান যে, বিজড়া গ্রামের পঞ্চায়েত সদস্যা মীরা মালিক ও কালীদাসী মুর্মু সেই ফুড কুপন নিয়ে গেছে তাদের দেওয়ার জন্য। বাধ্য হয়ে পরিযায়ী শ্রমিকরা পঞ্চায়েত সদস্যার কাছে গিয়ে জানতে পারেন যে উক্ত ফুড কুপন স্থানীয় নেতা সেখ বাবর আলি, অভিজিৎ বসু, রওসন আলি সেখ কে বিতরণের জন্য দেওয়া হয়েছে কিন্তু উক্ত নেতারা বলেন তাদের কাছে কোন ফুড কুপন আসেনি। এমতাবস্থায় পরিযায়ী শ্রমিকরা গোল গোল ঘুরতে থাকে এবং তারা  মেমারিতে পঞ্চায়েত সমিতি, ব্লক অফিস ও থানায় স্মারকলিপি প্রদান করে ও বিক্ষোভ প্রদর্শন করেন।

মেমারি-১ বিডিও বিপুল কুমার মন্ডল ব্লক অফিসের ফুড ডিপার্টমেন্ট থেকে তাদের ফুড কুপন দেওয়া হবে এই আশ্বাস দেন।

বিডিওর আশ্বাসে বিক্ষোভকারী পরিযায়ী শ্রমিকরা খুশি হলেও, বরাদ্দ ফুড কুপন কোথায় হারিয়ে গেল এই নিয়ে পরিযায়ীশ্রমিকের মনে প্রশ্ন জেগেছে। যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিযায়ী শ্রমিকদের যাতে কোন অসুবিধা না হয় সে দিকে প্রশাসন ও দলীয় নেতাদের নির্দেশ দিচ্ছেন। সেখানে শাসকদলের পঞ্চায়েতে এই ধরনের দুর্নীতি মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি করছে।

Related posts

জামালপুরে সপ্তাহব্যাপী মহিলা রক্তদান শিবিরে ৩৬০ জনের রক্তদান

E Zero Point

দক্ষিণ চব্বিশ পরগনার থানগড়া গ্রামে সুপার সাইক্লোন আমফানের তান্ডবলীলা

E Zero Point

বর্ধমানের রায়ানে বাবার হাতে ছেলে খুনঃ মেমারি থানার পুলিশের হাতে গ্রেপ্তার

E Zero Point

মতামত দিন