29/03/2024 : 11:37 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বড়পলাশন গ্রামের ৩৫০ পরিযায়ী শ্রমিকের বিক্ষোভ মেমারিতে

নূর আহামেদঃ মেমারি থানার বড়পলাশন গ্রামের প্রায় ৩৫০ জন পরিযায়ী শ্রমিক আজ মেমারি থানায় এসে তুমুল বিক্ষোভ দেখায়। তাদের দাবী তারা কাজ হারিয়ে ভিন রাজ্য থেকে ফিরেছেন কিন্তু রাজ্য সরকারের যে ফুড কুপন দেওয়ার কথা আছে তা তারা কোন দপ্তর থেকে পায়নি। যদিও প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস পেয়েছিলেন কিন্তু খাদ্যসামগ্রী এখনও পর্যন্ত তাদের হাতে এসে পৌঁছায়নি। এব্যাপারে তারা স্থানীয় বড়পলাশন পঞ্চায়েতের কাছে বারবার বলা স্বত্বেও কোন সুবিধা পায়নি তাই তারা একপ্রকার বাধ্য হয়ে মেমারি থানায় জমায়েত হয়েছেন। তাদের দাবী পুলিশ হস্তক্ষেপ করে এই সমস্যার সমাধান করুক।

পরিযায়ী শ্রমিকদের মধ্যে থেকে এক পরিযায়ী শ্রমিক আবুল হাসান জানান যে, বড়পলাশন-১ গ্রাম পঞ্চায়েতের সমস্ত পরিযায়ী শ্রমিক ফুড কুপন পেয়েছে কিন্তু তারা এখনও পর্যন্ত পায়নি এব্যাপারে বিডিওর কাছেও গিয়েছিলেন কিন্তু কোন ফল হয়নি তাই মেমারি থানার হস্তক্ষেপ দাবী করছে তারা। তাদের আরও অভিযোগ এক তৃণমূল নেতার নির্দেশে পরিযায়ী শ্রমিকরা ফুড কুপন পাচ্ছেন না এবং তাদের এই আন্দোলনের জন্য ভয় দেখানো হচ্ছে।

মেমারি থানর ওসি সুদীপ্ত মুখার্জী বিক্ষোভরত পরিযায়ী শ্রমিকদের ডেপুটেশন গ্রহণ করেছেন এবং তিনি বলছেন তাদের সমস্ত কাগজপত্র বিডিও ও পঞ্চায়েত অফিসে জমা দিতে ও আশ্বাস দিয়েছেন তিনি এব্যাপারে কথা বলবেন।

Related posts

সমবায়ের বীজ আলুর আশানুরুপ ফলন না হওয়ায় ক্ষতিপূরণের দাবী মেমারিতে

E Zero Point

চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্তকে গণধোলাই, পুলিশকে লক্ষ্য করে ইঁট-বৃষ্টি

E Zero Point

রাইসমিলে কাজে যাবার সময় মেমারিতে মর্মান্তিক পথদুর্ঘটনায় মৃত যুবক

E Zero Point

মতামত দিন