29/03/2024 : 11:10 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মাধ্যমিক পরীক্ষায় প্রথম পূর্ব বর্ধমানের মেমারির অরিত্র পাল

নূর আহমেদ ও সত্যনারায়ন শিকদারঃ প্রকাশিত হল এ বছরের মাধ্যমিকের ফল। সাংবাদিক বৈঠকে পরীক্ষার ফলাফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়। পাশের হারে রেকর্ড সৃষ্টি হল এ বছর। পাশের হার আগের বছরের তুলনায় সামান্য বেড়ে হয়েছে ৮৬.৩৪ শতাংশ।

২০২০ মাধ্যমিকে প্রথম স্থান অধিকার করল পূর্ব বর্ধমান জেলার মেমারির ছেলে অরিত্র পাল।

মেমারির বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দির শাখা ১ এর ছাত্র অরিত্র পালের প্রাপ্ত নম্বর ৬৯৪( ৯৯.১৪ শতাংশ)।

মেমারি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের শ্রীদুর্গা পল্লী এলাকায় বাড়ি অরিত্র পালের। নুদিপুর হরেন্দ্র কৃষ্ণ নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা চন্দনা পাল ও পানাগর সেনা শিবিরে কর্মরত গনেশ চন্দ্র পালের একমাত্র সন্তান অরিত্র।

অরিত্র জানিয়েছে,  মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ছিল ৬৬৭। তার এই সাফল্যের পিছনে তার মায়ের অবদান সব থেকে বেশি। তাছাড়া স্কুলের শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে প্রাইভেট টিউটরদের কথাও তার গলাতে শোনা যায়। প্রত্যেকদিন ষোল থেকে সতেরো ঘণ্টা সে পড়াশোনার চালিয়ে গেছে |

অরিত্র চায় রসায়ন কিংবা গণিত নিয়ে রিসার্চ করতে। তা যদি সম্ভব না হয় তবে ডাক্তারি নিয়ে পড়াশোনা করবে।

অরিত্র পাল জানান, খবর পেয়ে প্রথমে সে ভাবতেই পারিনি যে সে প্রথম হয়েছে। তার শখ ছবি আঁকা ও কবাডি খেলা। ক্রিকেট দেখতে সে ভীষণ পছন্দ করে।

ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। মন্ত্রী স্বপন দেবনাথ, বিধায়িকা নার্গিস বেগম, পৌর প্রশাসক স্বপন বিষয়ী, ওসি সুদীপ্ত মুখার্জি, এবিটিএ-এর পক্ষ থেকে অমিতাভ চৌধুরী ও কৃষ্ণপদ বিশ্বাস তার বাড়িতে এসে  সংবর্ধনা জানান।

অরিত্রর মা জানান যে, তারা জানতো যে ছেলে ১ থেকে ১০ এর মধ্যে ফল করবে, কিন্তু প্রথম হয়ে চমকে দেবে তা তারা কল্পনাও করতে পারেনি।

Related posts

‘পরশপাথর’-এর ছোঁয়ায় উষ্ণতা ফিরে পেলো অসহায় মানুষেরা

E Zero Point

বিধায়ককে সংবর্ধনা মেমারিতে

E Zero Point

অবলুপ্তপ্রায় বাদাই গানের আসর

E Zero Point

মতামত দিন