26/04/2024 : 2:30 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমানমেমারি

আজ পূর্ব বর্ধমানে ৫৩ জন করোনা আক্রান্তঃ লকডাউন উঠতেই বর্ধমান ও মেমারিতে রাস্তায় মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, বর্ধমান ও মেমারি, ৩০ জুলাইঃ


আজ পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ জন। এখনও পর্যন্ত মোট ৭৭৮ জন করোনা আক্রান্ত হলেও অ্যাকটিভ কেসের সংখ্যা ২৫১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১১ জন।
গত ২৮ জুলাই বর্ধমান পৌরসভার ২ নং ওয়ার্ডের এক জন ও গত ৩০ জুলাই ১০ নং ওয়ার্ডের একজনের ম়ৃত্যু হয়েছে এবং এখনও পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে পূর্ব বর্ধমান জেলায়।


গত কাল রাজ্যের সাপ্তাহিক লকডাউনের শেষ হওয়ার সাথে জেলার কিছু স্থানের টানা লকডাউন উঠে যাবার পর শহর বর্ধমানের রাস্তায় মানুষের ভিড় চোখে পড়ার মতো।  সামনেই ঈদ-উল-আযাহার আগে আট দিন বন্ধ থাকার পর আজ দোকান বাজার খুলতেই কেনা-কাটার ভিড় দেখা যায়।

অন্যদিকে মেমারি শহরেও আজ সকাল থেকেই মানুষের ভিড় দেখা যায় রাস্তায় রাস্তায়। সবজি বাজার থেকে শুরু করে রেলগেট, চকদিঘী মোড়, বামুনপাড়া মোড় সর্বত্রই ছিল ব্যাপক ভিড়।

প্রসঙ্গগত উল্লেখ্য আজ মেমারি রসিকলাল স্মৃতি বিদ্যালয়ে হঠাৎ স্কুল ছাত্রীদের জমায়েত দেখা যায় কিছুক্ষণের জন্য। পরে খোঁজ নিয়ে জানা যায় যে আগামী বোর্ড পরীক্ষার নাম নথিভুক্তকরনের জন্য ভুল করে সকলে একসাথে চলে এসেছিল।  এক সচেতন নাগরিক জানান, যেখানে রাজ্যসরকার ছাত্রছাত্রীদের স্কুলে আসতে নিষেধ করছেন সেখানে সামাজিক দূরত্ব বিধি না মেনে এতগুলো ছাত্রী একসাথে জমায়েত হলো কি করে। স্কুল কর্তৃপক্ষকে এবিষয়ে সজাগ থাকতে হবে।

বিশেষজ্ঞরা বলছেন, লকডাউন উঠে গিয়েছে কিন্ত তার মানে এই নয় যে ঘরের বাইরে স্বচ্ছন্দে ঘুরে বেড়ানো যাবে । বরং এই পরিবেশে সংক্রমণের সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায়। তাই সব কিছু খোলা থাকলেও বাসিন্দাদের সচেতন থাকতে হবে। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে এখনই না বেরোনোই ভালো। জরুরি প্রয়োজনে বেরোতে হলে মুখে মাস্ক ব্যবহার করা অবশ্যই জরুরি। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা সেরে যত তাড়াতাড়ি সম্ভব বাড়ি ফিরে যাওয়াই শ্রেয় এবং বাড়ি ফিরে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে সবকিছু স্যানিটাইজড করতে হবে নচেৎ  সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। আর এই অবস্থার প্রেক্ষিতেই ওয়াকিবহাল মহল মনে করছেন, প্রশাসন কঠোর না হলে ফের শহরে কড়া লকডাউনের পথেই যেতে হতে পারে।

Related posts

লকডাউন পর্ব কাটিয়ে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হলো “নন্দন”-প্রাঙ্গণ

E Zero Point

ওষুধের দোকান থেকে উদ্ধার বিষধর সাপ

E Zero Point

মেমারিতে করোনা যোদ্ধাদের টিকাকরণ আগামীকাল থেকে

E Zero Point

মতামত দিন