10/05/2024 : 3:03 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

নির্মিয়মান মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুল কী শুরু হতে চলেছে?

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১০ ফেব্রুয়ারি ২০২৪ :


মেমারিবাসীর দীর্ঘদিনের দাবী ছিল আর একটি বালিকা বিদ্যালয়ের। সরকারী খাতায় মঞ্জুর হয় মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুল। ঠিকানা – মেমারি পৌরসভার ৪ নং ওয়ার্ডে জি.টি. রোড সংলগ্ন এলাকা। বিল্ডিং হয়ে পড়েছিল বেশ কয়েকবছর ধরে। ভোটের দামামা বাজলে বিরোধী দল সিপিআইএম, কংগ্রেস, বিজেপির স্কুল নিয়ে চলে উত্তপ্ত ভাষণ ও শাসকদল তৃণমূলের আশ্বাসের বাণী। কিন্তু ভোট মিটলেই সবাই ভুলে যায়। এটাই হয়ে আসছে। যদিও মেমারি পৌরসভার চেয়ারম্যান সূত্রে জানা যায় মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুলের কয়েকটি ক্লাসের পঠনপাঠন সুলতানপুর প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয়ে গেছে। বিল্ডিং এর কাজ সম্পন্ন হলেই মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুলের উদ্বোধন করে দেওয়া হবে।

সম্প্রতি মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুল ক্যাম্পাসের মেইন গেট বসানোকে কেন্দ্র করে ৭ ফেব্রুয়ারি বুধবার সকালে মেমারি পৌরসভার ৪ নং ওয়ার্ডে এলাকাবাসীদের সাথে মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ীর সহ উপস্থিত কাউন্সিলদের সাথে বচসা হয়। ঘটনাস্থলে উপস্থিত হয় মেমারি থানার পুলিশ। জানা যায় নির্মিয়মান মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুলের ক্যাম্পাসের সামনে দিয়ে একটা জায়গার উপর দিয়ে এলাকাবাসীরা যাতায়ত করে। সেই রাস্তার উপরই স্কুলে মেইন গেট তৈরির ভিত্তিপ্রস্থরকে কেন্দ্র করে কিছু এলাকাবাসী বাধা দেয়। এলাকাবাসীদের দাবী যাতায়তের সুবিধার জন্য ৫ ফুটের রাস্তা ছেড়ে দেওয়া হোক। আর এই নিয়ে বিতর্ক তৈরি হয়। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত, ৪ নং ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর মিঠু সরকার সহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

অন্যদিকে মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ীর দাবী এই জায়গা স্কুলের। আর স্কুলটি হবে মেয়েদের জন্য তাদের নিরাপত্তার কারণে মেইন গেট তৈরি করা প্রয়োজন। নির্মিয়মান মেমারি গার্লস জুনিয়ার হাইস্কুলের ক্যাম্পাস খোলা থাকায় ব্লিডিং চত্বর ও বিভিন্ন ঘর নোংরা হচ্ছে, রক্ষানাবেক্ষনের সমস্যা হচ্ছে। খুব শীঘ্রই স্কুল ভবনের উদ্বোধন করা হবে। তাই স্কুল ক্যাম্পাসের মূল গেট বসানো প্রয়োজন। এলাকাবাসীর যাতায়তের জন্য বিকল্প রাস্তা আছে সেটা তারা ব্যবহার করবেন।

মেমারি পৌরসভার একমাত্র বিরোধী কংগ্রেস কাউন্সিলর মিঠু সরকার বলেন, স্কুলের ছাত্রীদের নিরাপত্তাজনিত কারণে এই গেটের প্রয়োজন। এলাকার মানুষকে সেটা বোঝানো হয়েছে। সমস্যা মিটে গেছে।

এব্যপারে সিপিআইএম নেতা সনৎ ব্যানার্জী বলেন, এই বালিকা বিদ্যালয়ের প্রস্তাবনা আসে বামফ্রন্ট পরিচালিত পৌরসভার সময়। এলাকাবাসীর সাথে আলোচনা করে সমস্ত কাজকর্ম করা উচিৎ চেয়ারম্যানের। কিন্তু বর্তমানে দেখছি এলাকাবাসীর সাথে কোনরকম কথাবার্তা না বলেই সমস্ত সিদ্ধান্ত নিচ্ছেন চেয়াম্যান আর ক্ষোভের মুখে পড়ছেন। মানুষ এখন জাগছে, প্রতিবাদ করছে। তবে স্কুলের গেট ছাত্রীদের নিরাপত্তার জন্য সেটা যেমন প্রয়োজন ঠিক তেমনই স্কুল খোলাটা আরও জরুরী।

Related posts

বামপন্থী আন্দোলনের নেতা নিখিলানন্দ সর-এর জীবনাবসান

E Zero Point

পাট বোঝাই লরি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় হুগলির বলাগড়ে

E Zero Point

হুগলির কাটালি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী

E Zero Point

মতামত দিন