26/04/2024 : 9:32 PM
আমার দেশ

বিখ্যাত উর্দু কবি রাহত ইন্দোরি করোনা আক্রান্ত হয়ে প্রয়াত

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, ইন্দোর, ১১ অগাষ্ট, ২০২০:


করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ভারত তথা বিশ্বের বিখ্যাত উর্দু কবি রাহত ইন্দোরির। মৃত্যুকালে প্রয়াত কবির বয়স হয়েছিল ৭০ বছর। তিনি মৃত্যুর কয়েকঘণ্টা আগেও টুইটারে নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর জানান। আজ সকালে তিনি ট্যুইট করেন, ‘প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় গতকাল আমার করোনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমি অরবিন্দ হাসপাতালে ভর্তি হয়েছি। আমি যাতে দ্রুত এই রোগের বিরুদ্ধে লড়াইয়ে জয় পাই, তার জন্য প্রার্থনা করুন। আমাকে বা বাড়ির লোকজনকে দয়া করে ফোন করবেন না। ফেসবুক ও ট্যুইটারে আমার স্বাস্থ্যের বিষয়ে খবর পাবেন।’

এই ট্যুইটের কয়েকঘণ্টা পরে বিকেল ৫.২২ মিনিটে তাঁর ট্যুইটার হ্যান্ডল থেকেই ট্যুইট করে জানানো হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে আজ বিকেল পাঁচটায় তাঁর মৃত্যু হয়েছে।

মধ্যপ্রদেশের ইন্দোরে শ্রী অরবিন্দ হাসপাতালে  ভর্তি করা হয়েছিল তাঁকে। সেখানেই আজ তাঁর মৃত্যু হয়েছে। শ্রী অরবিন্দ হাসপাতালের ডাক্তার বিনোদ ভাণ্ডারি জানিয়েছেন, আজ দু’বার হার্ট অ্যাটাক হয় কবির। সেই ধাক্কা সামলে উঠতে পারেননি তিনি। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। তাঁর করোনা ছাড়াও নিউমোনিয়া হয়েছিল। একসঙ্গে এতগুলি রোগের মোকাবিলা করতে পারেননি তিনি।

Related posts

কোভিড মহামারীর প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডঃ হর্ষ বর্ধনের বক্তব্য

E Zero Point

সিভিল সার্ভিসের উৎকর্ষ বৃদ্ধিতে জাতীয় পর্যায়ে নতুন কাঠামো তৈরী

E Zero Point

আন্তর্জাতিক উদ্ভাবন প্রতিযোগিতাঃ ভারতকে ব্রোঞ্জ পদক এনে দিলেন ভারত তথা মেমারির গর্ব দিগন্তিকা বোস

E Zero Point

মতামত দিন