26/04/2024 : 6:57 AM
অন্যান্য

তৃণমূলে যোগ দিতে বাংলার ৬ লক্ষ তরুণ-তরুণীর আবেদন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, ২৩ অগাষ্ট, ২০২০:


২০২১-এর ভোটের প্রস্তুতি এই করোনা আবহে শুরু হয়ে গেছে। সব দলই একে অপরকে টেক্কা দেওয়ার জন্য নিজেদের মার্কেটিং এজেন্টকে কাজে লাগাতে তৎপর। নিত্যনতুন পদ্ধতিতে তারা রাজ্যের যুবসমাজকে আকৃষ্ট করার প্রচেষ্টায়রত।

রাজ্যে শাসকদলের ক্ষমতা বৃদ্ধিতে প্রশান্ত কিশোরের ‘আইপ্যাক’এর তত্ত্বাবধানে রাজনীতিতে আসার আবেদন করেছেন বাংলার একঝাঁক তরুণ মুখ জীবনপঞ্জি দিয়ে ‘জনসেবা’য় নাম লেখাচ্ছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় হলেন সেই নেত্রী, যাঁর আদর্শের টানে বাংলার নতুন প্রজন্ম তৃণমূলের উপর আস্থা রাখছে, এমনটা বললেও ভুল হবে না। ‘আইপ্যাক’এর তত্ত্বাবধানে রাজনীতিতে আসার আবেদনের সংখ্যা প্রায় ৬ লক্ষ, যার মধ্যে প্রাথমিক পর্যায়ে ১ লক্ষ যুবক-যুবতীকে নিয়োগ করার কর্মসূচি নিয়েছে ‘আইপ্যাক’।

আজ দমদম, বারুইপুর ও বহরমপুর থেকে শুরু হচ্ছে সেই কর্মসূচি। তৃণমূল সূত্রে খবর, সেই সভায় হাজির থাকবেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক ও যুব সভাপতি দেবরাজ চক্রবর্তীর মতো নেতারা। ধাপে ধাপে রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রে আবেদনকারীদের নিয়োগ করা হবে। চলবে ভোট-কুশলী প্রশান্তের নেতৃত্বে টানা প্রশিক্ষণ শিবির। আর সেখান থেকেই গড়ে তোলা হবে তৃণমূলের ‘তরুণ ব্রিগেড’। বলাবাহুল্য জেলায় জেলায় তৃণমূল নেতৃত্বের সঙ্গে তারাও থাকবে মমতা ব্যানার্জীর সরকারের সাফল্য প্রচারের অন্যতম মুখ। শুধুমাত্র তৃণমূলের বাড়তি শক্তিবৃদ্ধি নয় এই উদ্যোগ সংসদীয় রাজনীতির প্রতি তরুণ প্রজন্মের আগ্রহ বাড়াতেও সহায়ক ভূমিকা নেবে বলে মত রাজনৈতিক মহলের।
উল্লেখ্য, ইতিমধ্যেই কলকাতা সহ জেলার বিভিন্ন সাংগঠনিক পদে তরুণ প্রজন্মের গুরুত্ব বেড়েছে। এর পিছনে টিম পিকের ‘ইউথ ইন পলিটিক্স’ নামে একটি প্রচারাভিযানও চলছে দেশজুড়ে। নতুন প্রজন্মকে রাজনীতিতে টানতে বাংলায় সেই অভিযানকে আরও জোরদার করেছেন প্রশান্ত কিশোর। রাজনীতিতে কেরিয়ার গড়ার বার্তা দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পেজও খোলে ‘আইপ্যাক’। ১৮-৩৫ বছরের যুবক, যুবতীরা রাজনীতিতে যোগ দেওয়ার আবেদন করতে পারবেন সেখানে। ‘আইপ্যাক’-এর এই আহ্বানে সাড়া দিয়ে প্রতিদিন চার হাজারেরও বেশি যুবক-যুবতী রেজিস্ট্রেশন করেছেন বলে খবর। সব মিলিয়ে আবেদনের সংখ্যা ছাড়িয়েছে ৬ লক্ষ।

 

Related posts

বলিউড অভিনেতা ইরফান খানকে আর দেখা যাবে না সিনেমার প‍র্দায়

E Zero Point

জেলাশাসক উদ্বোধন করলেন বড়ঞায় মুক্তমঞ্চ ও কমিউনিটি ভবন

E Zero Point

নিমো-২ পঞ্চায়েতের সলদা গ্রামে দিনমজুরের পাশে সিপিআইএম

E Zero Point

মতামত দিন