28/03/2024 : 5:57 PM
বিদেশ

ভাড়ায় মিলবে বাবা!

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক,  ৩ সেপ্টেম্বর, ২০২০:


‘ভাড়ার জামাই’ নিয়ে অনেক রসিকতা শোনা গেলেও ‘ভাড়ার বাবা’! এমনটাই বিজ্ঞাপন দিয়েছেন অস্ট্রেলিয়ার এক ব্যক্তি। তিনি ভাড়ার বিনিময়ে বাবার ‘কাজ’ করতে চান। এর জন্য কত বেতন হবে, ছুটির হিসাব কেমন হবে কিংবা ওভারটাইম ডিউটির জন্য কত টাকা দিতে হবে, সব জানিয়ে বিজ্ঞাপন দিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় দেওয়া সেই বিজ্ঞাপনের শর্ত নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গেছে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা জেক জেমস নামের এক ব্যক্তি এমন বিজ্ঞাপন দিয়েছেন। জানিয়েছেন, যেসব শিশুর জন্য বাবারা পর্যাপ্ত সময় দেন না বা দিতে পারেন না, তাঁদের জন্য চাইলে তিনি ভাড়ার বিনিময়ে বাবার ভূমিকা পালন করতে পারেন। বিজ্ঞাপনে বলা হয়েছে, বাচ্চার সঙ্গে খেলা থেকে সময়ে ওষুধ খাওয়ানো, যত্ন নেওয়া, বেড়াতে নিয়ে যাওয়া—সবই করবেন তিনি। তবে তার জন্য ভালোই খরচ করতে হবে। প্রথমত, প্রতি ঘণ্টায় বাবাকে ৩০ ডলার করে ভাড়া দিতে হবে। রবিবার বিকেল ৪টার পরে ডিউটি করতে হলে এর ওপর ২০ শতাংশ সারচার্জ লাগবে। রবিবার ডিনারে নিয়ে যেতে হলে এর জন্যও লাগবে আলাদা চার্জ।

আর কী কী করবেন ভাড়ার বাবা? বিজ্ঞাপনে বলা হয়েছে, ভাড়ার বাবা শিশুদের স্কুলে দিয়ে আসা, নিয়ে আসার কাজও করবেন। এ ছাড়াও কোনো স্পোর্টস ইভেন্টে নিয়ে যাওয়া এবং শিশুর পছন্দমতো তিনটি অ্যাক্টিভিটি শেখাবেন। জেমস বিজ্ঞাপনে এটাও বলেছেন যে তিনি জীবনশৈলী সম্পর্কে তিন ঘণ্টা শিক্ষা দেবেন; গাড়ির রক্ষণাবেক্ষণ থেকে লন পরিষ্কার করাও শেখাবেন।

বিজ্ঞাপনের এখানেই শেষ নয়। সেখানে বলা হয়েছে, পারিবারিক অনুষ্ঠান বা পার্টিতে যোগ দিতে হলে এক্সট্রা পেমেন্ট করতে হবে। একই সঙ্গে ভাড়ার বাবাকে নিয়ে ফেসবুকে রিলেশনশিপ স্ট্যাটাস দেওয়া বা পরিবারের সদস্যদের সঙ্গে সেলফি তোলা—সব কিছুর জন্যই লাগবে আলাদা আলাদা খরচ। টাকা নগদে তো দেওয়া যাবেই সেই সঙ্গে ডেবিট কার্ড কিংবা অনলাইন পেমেন্টও করা যাবে। ইচ্ছুকদের সরাসরি যোগাযোগ করতে বলে নিজের ফেসবুক, ইনস্টাগ্রামের লিঙ্ক দিয়ে দিয়েছেন জেক জেমস।

সূত্র : দ্য ওয়াল।

Related posts

বাংলাদেশে বেইলি রোডে ভবনের আগুনে ৪৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক ২২

E Zero Point

কৃষকের ছেলে ইয়োশিহিদে সুগা জাপানের নতুন প্রধানমন্ত্রী

E Zero Point

গির্জায় যৌন নিপীড়নের শিকার হলে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ!

E Zero Point

মতামত দিন