29/03/2024 : 4:18 PM
আমার বাংলাকলকাতা

জয়েন্টে পরীক্ষা দিতে পেরেছেন রাজ্যের মাত্র ২৫ শতাংশ পরীক্ষার্থীঃ মুখ্যমন্ত্রী

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ৩ সেপ্টেম্বর, ২০২০:


সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষায় রাজ্যের মাত্র ২৫ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষা দিতে পেরেছেন । এবিষয়ে নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যের মোট পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৬৫২ জনের মধ্যে পরীক্ষার হলে উপস্থিত হতে পেরেছেন মাত্র ১ হাজার ১৬৭ জন।

করোনা পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী  প্রথম থেকেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার ব্যাপারে সরব হয়েছিলেন। ট্রেন বন্ধ থাকায় এবং করোনার ঝুঁকি এড়াতেই এত কম হাজিরা বলে মত মুখ্যমন্ত্রীর। তবে মঙ্গলবারের তুলনায় গতকাল পরীক্ষার্থীর সংখ্যা অনেক বেশি ছিল সল্টলেক সেক্টর ফাইভের কেন্দ্রটিতে। এদিন বিটেকের প্রবেশিকা পরীক্ষা ছিল। মঙ্গলবার ছিল বি-আর্ক এবং বি-প্ল্যানিংয়ের প্রবেশিকা পরীক্ষা। এই দুটিতে পরীক্ষার্থীর সংখ্যা এমনিতেই কিছুটা কম থাকে। কারণ যাই হোক, এদিন কিছুটা মরিয়া হয়েই পরীক্ষা গ্রহণ কেন্দ্রে চলে আসেন বহু পড়ুয়া। ফলে পরীক্ষা কেন্দ্রের বাইরে তিল ধারণের জায়গা ছিল না। প্রথম দিন দূরত্ববিধি অক্ষরে অক্ষরে পালন করা গেলেও এদিন লাইনের শেষ দিকে কোনও দূরত্ববিধি ছিল না বললেই চলে। পরীক্ষার্থীরা বাধ্য হয়েই একে অপরের গা ঘেঁষে দাঁড়িয়েছিলেন।

প্রশাসনের দাবি, ওই এলাকা বারবার স্যানিটাইজ করা হয়েছে। বিভিন্ন চাকরির প্রতিযোগিতামূলক পরীক্ষায় যে ছবি খুবই স্বাভাবিক, এবার জয়েন্টের ক্ষেত্রেও তাই দেখা গিয়েছে। কেউ বালুরঘাট থেকে দীর্ঘ বাসযাত্রা করে এসেই পরীক্ষায় বসে গিয়েছেন। কোনও পরীক্ষার্থী আবার উত্তরবঙ্গ এক্সপ্রেসে রিজার্ভেশন না পেয়ে ট্রেনের মেঝেতে বসে এসেছেন। কলকাতা বা আশপাশে যাদের আত্মীয়-স্বজন রয়েছেন, তাদের ভাগ্য কিছুটা ভালো। বহু পরীক্ষার্থী আবার কয়েক হাজার টাকার বিনিময়ে গাড়ি ভাড়া করে এক বা একাধিক দিন পরীক্ষা দিতে আসছেন। অনেকেই হয়রানির বিরুদ্ধে সরব হচ্ছেন।

Related posts

রাজ‍্যজুড়ে বিজেপি নতুন কর্মসূচি আর নয় বেকারত্ব

E Zero Point

“আজাদি কা অমৃত মহৎসব” পালন মেমারি পাল্লারোডে

E Zero Point

লটারিতে টাকাঃ খুশিতে বন্ধুদের নিয়ে মদ্যপান, বাড়ি ফেরার পথে পথ দুর্ঘটনা মৃত যুবকের

E Zero Point

মতামত দিন