29/03/2024 : 5:06 PM
আমার দেশ

দেশে গত ২৪ ঘন্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ৬৮,৫৮৪ জন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ৩ সেপ্টেম্বর, ২০২০:


একদিনেই সর্বাধিক আরোগ্য লাভের সংখ্যার ধারাবাহিকতা বজায় রেখে ভারতে গত ২৪ ঘন্টায় ১১ লক্ষ ৭০ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী আরোগ্য লাভ করায় এক নতুন সাফল্য অর্জিত হয়েছে।

দেশে একদিনেই সর্বাধিক সুস্থতার সংখ্যার দিক থেকে অর্জিত সাফল্য বজায় রেখে গত ২৪ ঘন্টায় ৬৮,৫৮৪ জন কোভিড-১৯ রোগী আরোগ্য লাভ করেছেন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। এর ফলে, দেশে মোট সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা প্রায় ৩০ লক্ষ (২৯ লক্ষ ৭০ হাজার ৪৯২) হয়েছে। করোনায় আরোগ্য লাভের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় দেশে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৭.০৯ শতাংশ। একইভাবে, আক্রান্তের সংখ্যার (৮ লক্ষ ১৫ হাজার ৫৩৮) তুলনায় সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ২১ লক্ষ ৫০ হাজারের বেশি।

দেশে আজ পর্যন্ত আক্রান্তের তুলনায় আরোগ্য লাভের সংখ্যা ৩.৬ গুণেরও বেশি হয়েছে। রেকর্ড সংখ্যায় আরোগ্য লাভের হার বৃদ্ধি পাওয়ায় দেশে মোট আক্রান্তের তুলনায় করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমাগত হ্রাস পাচ্ছে এবং আক্রান্তের সংখ্যার তুলনায় বর্তমানে আক্রান্তের হার কেবল ২১.১৬ শতাংশ।

হাসপাতালগুলিতে উপযুক্ত চিকিৎসা পরিষেবা, হোম আইসোলেশনে থাকা রোগীদের যথাযথ নজরদারি, গুরুতর অসুস্থ রোগীদের অক্সিজেন সাপোর্ট, রোগীদের দ্রুত যাতায়াতে অ্যাম্বুলেন্স পরিষেবা ও সময়মতো চিকিৎসা প্রদান তথা চিকিৎসকদের দক্ষতায় মানোন্নয়নের ফলে রোগীদের আরও উপযুক্ত ও উন্নততর চিকিৎসা প্রদান সম্ভব হচ্ছে।

এই সমস্ত ব্যবস্থা গ্রহণের ফলে ভারতে করোনায় মৃত্যু হার বিশ্ব গড় হার ৩.৩ শতাংশের তুলনায় কমে আজ পর্যন্ত দাঁড়িয়েছে ১.৭৫ শতাংশ।

Related posts

বাজারে আসছে বিষক্রিয়াহীন, নমনীয় ও দীর্ঘস্থায়ী হ্যান্ড স্যানিটাইজার

E Zero Point

পূর্ব নির্ধারিত ন্যূনতম সহায়ক মূল্য প্রকল্পে ২০২০-২১ অর্থ বর্ষে ন্যূনতম সহায়ক মূল্য প্রদান করে কৃষকদের কাছ থেকে খরিফ শস্য কেনার প্রক্রিয়া চালাচ্ছে সরকার

E Zero Point

১৩ কোটিরও বেশি টিকা প্রদান করে ভারত এক উল্লেখযোগ্য মাইলফলক লাভ করেছে

E Zero Point

মতামত দিন