02/05/2024 : 7:32 AM
আমার দেশ

করোনা থেকে ভারতে সুস্থতার হারে বেড়ে ৭৮ শতাংশ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ১৪ সেপ্টেম্বর, ২০২০:


ভারত করোনায় আরোগ্য লাভের অগ্রগতির ধারা অব্যাহত রেখে আজ আরও একটি নতুন মাইলফলক অর্জন করেছে। ধারাবাহিক অগ্রগতির প্রবণতা বজায় রেখে সুস্থতার ৭৮ শতাংশে পৌঁছেছে। এথেকেই প্রমাণিত হয়, দৈনিক ভিত্তিতে আরোগ্য লাভের হার ক্রমশ বাড়ছে।

দেশে গত ২৪ ঘন্টায় ৭৭,৫১২ জন করোনা রোগী আরোগ্য লাভ করেছেন। এর ফলে, মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ লক্ষ ৮০ হাজার ১০৭। একইভাবে, নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা এবং সুস্থতার সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ বেড়ে আজ প্রায় ২৮ লক্ষ হয়েছে।

দেশে আজ পর্যন্ত নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৮৬ হাজার ৫৯৮।

দেশে নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের ৬০ শতাংশই পাঁচটি রাজ্য থেকে। এগুলি হল – মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও তামিলনাড়ু। এমনকি, এই রাজ্যগুলি থেকে মোট সুস্থতার ৬০ শতাংশই আরোগ্য লাভ করেছেন বলেও খবর পাওয়া গেছে।

দেশে গত ২৪ ঘন্টায় ৯২,০৭১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। আক্রান্তের সংখ্যার দিক থেকে মহারাষ্ট্র সবার ওপরে রয়েছে। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে আরও ২২ হাজার নতুন করে আক্রান্ত হয়েছেন। অন্ধ্রপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৯,৮০০রও বেশি।

দেশে মোট করোনায় আক্রান্তের প্রায় ৬০ শতাংশই পাঁচটি রাজ্য থেকে। এগুলি হল – মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু ও উত্তরপ্রদেশ।

দেশে গত ২৪ ঘন্টায় ১,১৩৬ জনের মৃত্যুর খবর মিলেছে। এঁদের মধ্যে প্রায় ৫৩ শতাংশের মৃত্যুর খবর পাওয়া গেছে মহারাষ্ট্র, কর্ণাটক ও উত্তরপ্রদেশ থেকে। এরপর রয়েছে তামিলনাড়ু, পাঞ্জাব ও অন্ধ্রপ্রদেশ।

দেশে গত ২৪ ঘন্টায় মোট মৃত্যুর ৩৬ শতাংশই ঘটেছে মহারাষ্ট্রে। এই রাজ্য গতকাল ৪১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

Related posts

করোনা থেকে আরোগ্য লাভের হার ৮৩ শতাংশ

E Zero Point

বিহারের দ্বারভাঙায় নতুন এআইআইএমএস প্রতিষ্ঠার অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার

E Zero Point

লক্ষ্য বিহার ভোটঃ প্রধানমন্ত্রী আগামীকাল বিহারে শহরাঞ্চলীয় পরিকাঠামো সম্পর্কিত ৭টি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন

E Zero Point

মতামত দিন