30/01/2023 : 8:34 PM
আমার দেশ

করোনা থেকে আরোগ্য লাভের হার ৮৩ শতাংশ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ২৯ সেপ্টেম্বর, ২০২০:


ভারতে করোনায় সুস্থতার হারে অগ্রগতি অব্যাহত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের তুলনায় আরোগ্য লাভের সংখ্যা অনেক বেশি। এর ফলে, ভারতে করোনায় সুস্থতার হার বেড়ে আজ পর্যন্ত ৮৩ শতাংশ ছাড়িয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় ৮৪,৮৭৭ জন আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৭০,৫৮৯ জন। দেশে মোট আরোগ্য লাভের সংখ্যা ৫১ লক্ষ ১ হাজার ৩৯৭।
নতুন করে করোনায় আক্রান্তদের ৭৩ শতাংশই ১০টি রাজ্য থেকে। এগুলি হল – মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি, ওড়িশা, কেরল, পশ্চিমবঙ্গ ও মধ্যপ্রদেশ। মহারাষ্ট্রে একদিনেই প্রায় ২০ হাজার করোনা আক্রান্ত আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে কর্ণাটক ও মহারাষ্ট্র থেকে একদিনেই আরোগ্য লাভের সংখ্যা ৭ হাজারের বেশি।
উচ্চহারে আরোগ্য লাভের সংখ্যা অব্যাহত থাকায় নিশ্চিত করোনায় আক্রান্ত এবং সুস্থতার সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ প্রসারিত হচ্ছে। নিশ্চিত করোনায় আক্রান্তের সংখ্যার তুলনায় আরোগ্য লাভের সংখ্যা ৪১ লক্ষ ৫০ হাজারের বেশি। একইভাবে, নিশ্চিত আক্রান্তের সংখ্যার তুলনায় সুস্থতার সংখ্যা ৫.৩৮ গুণ বেশি, যা ক্রমশ বাড়ছে।
দেশে বর্তমানে মোট আক্রান্তের মধ্যে নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের হার ১৫.৪২ শতাংশ এবং এই হার ক্রমশ নিম্নমুখী।
দেশে গত ২৪ ঘন্টায় ৭০,৫৮৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭৩ শতাংশই আক্রান্ত হয়েছেন ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে সর্বাধিক ১১ হাজারের বেশি আক্রান্ত হয়েছেন। কর্ণাটক থেকে আক্রান্তের সংখ্যা ৬ হাজারের বেশি। দেশে গত ২৪ ঘন্টায় ৭৭৬ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৮ শতাংশেরই মৃত্যু হয়েছে ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। গত ২৪ ঘন্টায় মোট মৃত্যুর সংখ্যার মধ্যে মহারাষ্ট্র থেকেই মারা গেছেন ২৩ শতাংশ বা ১৮০ জন এবং তামিলনাড়ু থেকে মৃতের সংখ্যা ৭০।

Related posts

স্বল্পমেয়াদী মুনাফার পরিবর্তে দীর্ঘস্থায়ী ভিত্তি কাজ করার জন্য শিল্পপতি ও ব্যবসায়ীদের আহ্বান জানালেন উপরাষ্ট্রপতি

E Zero Point

সিবিএসই দশম শ্রেণির পরীক্ষা বাতিল, আপাতত স্থগিত দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষাঃ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

E Zero Point

২৮ বছর পর আজ বাবরি ধ্বংসের রায়ঃ অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ খারিজ, ৩২জনই বেকসুর খালাস

E Zero Point

মতামত দিন