28/03/2024 : 5:41 PM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি ও জামালপুরে আগামী বাংলা গঠনে বুদ্ধিজীবিদের সমাবেশ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ২২ নভেম্বর, ২০২০:


বাংলা ও বাঙালির সংস্কৃতি, ঐতিহ্য, ইতিহাস সম্পর্কে বর্তমান প্রজন্মকে অবহিত করতে হবে। অনেক স্বাধীনতা সংগ্রামী যাঁরা বইয়ের পাতায় স্থান পায়নি তাদের বিপ্লবের কথা মানুষের সামনে আনতে হবে। পশ্চিমবঙ্গের ঐতিহ্যকে পুনরুদ্ধার করতে হবে।

গতকাল মেমারি ও জামালপুরে আগামী বাংলা গঠনে প্রবুদ্ধ নাগরিকের ভূমিকা শীর্ষক আলোচনা সভার প্রধান বক্তা বিশিষ্ট সাংবাদিক রন্তিদেব সেনগুপ্তর বক্তব্যের মূল সুরই ছিল বাঙালি জাতির নবজাগরণের কথা।

ইন্টেলেকচুয়ালস অফ পূর্ব বর্ধমান মেমারি শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভার শুরু হয় ভারতমাতার প্রতি পুষ্পার্ঘ, প্রদীপ প্রজ্জ্বলন ও বন্দে মাতরম্‌ সঙ্গীতের মাধ্যমে।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন যোগেশ চন্দ্র চৌধুরী কলেজের অধ্যক্ষ এবং ইন্টেলেকচুয়ালস অফ ওয়েস্ট বেঙ্গলের কনভেনার ড. পঙ্ককজ কুমার রায়, ভারতীয় জনতা পার্টীর বর্ধমান সদর জেলা সভাপতি সন্দীপ নন্দী,  ড. উজ্জ্বল মজুমদার, শুভম নিয়োগী, দেবদূত সাঁতরা, চন্দ্রশেখর সাউ, প্রশান্ত সাহা সহ বিশিষ্ট অতিথিবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বজিৎ বোস।

অনুষ্ঠানের আহ্বায়ক দেবাশীষ ঘটক ও সুরজ মন্ডল জানান যে মেমারি শহরের সকল বুদ্ধিজীবি, শিক্ষক-শিক্ষিকা ও যুব সমাজের উজ্জ্বল উপস্থিতি আগামী বাংলা গঠনের পথকে মসৃণ করবে।

 

Related posts

দক্ষিন ২৪ পরগনার মনমথপুরে স্বামী প্রনবানন্দের নামে স্বাস্থ্য ও ত্রান পরিষেবা কেন্দ্র 

E Zero Point

অভিনব ট্যাবলো যাত্রার মাধ্যমে স্বাধীনতা দিবস পালন বৈঁচিগ্রামে

E Zero Point

পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কাটোয়ায় তৃণমূলের মিছিল

E Zero Point

মতামত দিন