23/04/2024 : 10:06 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রাখবে নাকো শিক্ষাটাকে পুঁথির মধ্যে বদ্ধ করে – মেমারি ক্রিষ্টাল মডেল স্কুল বারবার সেটাই প্রমান করে চলেছে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ৫ ডিসেম্বর, ২০২০:


করোনা আবহে বদলেছে মানুষের সাধারণ জীবনযাপন, বদলেছে রীতিরেওয়াজ – ঐতিহ্য , শিক্ষা ও মুল্যায়ন ব্যবস্থা । মেমারি শহরের খুব কাছে প্রাকৃতিক সৌন্দর্য আবৃত পরিবেশে। মাত্র কয়েক বছর আগে এলাকার ছাত্রীছাত্রদের ইংরেজি ভাষার মাধ্যমে সম্পুর্ন মানুষ হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যে তৈরি হয়েছিল কেন্দ্রীয় শিক্ষা বোর্ড অনুমোদিত মেমারি ক্রিষ্টাল মডেল স্কুল।

আজ তা এলাকার সীমানা ছড়িয়ে জেলা, রাজ্য দেশ এমনকি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেও স্থান করে নিয়েছে আপন মৌলিকত্বের। ইতিমধ্যে প্রায় সকলেই অবগত এই স্কুলের ছাত্রী ছাত্র দের শিক্ষা গ্ৰহন ও তার বাস্তবায়নের নিদর্শন সম্পর্কে ।

এলাকার এমন একটা স্কুলে আমাদের তাই বারবার আসতে হয়। তাই আবারো এসে গেলাম সেই স্কুলে। প্রথমেই স্বয়ংক্রিয় থার্মাল স্কিনিং , আয়ুর্বেদিক স্যানিটাইজার টানেলে অতিক্রম করে।

স্কুলে প্রবেশের পর সামনেই অফিসের সামনে অবিভাবক দের ভিড়, অবশ্যই করনা বিধি মেনে। আবারো সেই মৌলিকত্বের নিদর্শন চোখে পড়ে। এবার দেখা গেলো পায়ের সাহায্যে চালিত হ্যান্ড স্যানিটাইজার ডিসপেন্সার মেশিন। এটার মৌলিকত্ব হচ্ছে মাত্র ২০০ টাকা খরচে স্কুলের নিজস্ব ওয়ার্কশপে তৈরি । বাজারেতে এই পদ্ধতি আছে তার থেকে ১০গুন কম খরচে ও সমানের ।

জানা গেল ২০২১-২২ শিক্ষাবর্ষের জন্য ভর্তি শুরু হয়েছে গেছে। অভিভাবক দের উৎসাহ দেখা গেল বেশ নজর কাড়া।

Related posts

ধর্ষকের শাস্তির অপেক্ষায় মেমারির নির্ভয়া

E Zero Point

পরশপাথরের ভালোবাসার ব্যগ

E Zero Point

গঙ্গার বুকে তলিয়ে গেল এক ব্যক্তি

E Zero Point

মতামত দিন