05/05/2024 : 12:58 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনর সাংগঠনিক সভা বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক,  বর্ধমান, ২৮ ডিসেম্বর, ২০২০:


গত ২৬ ও ২৭ ডিসেম্বর বর্ধমানে আয়োজিত হয় উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনর সাংগঠনিক সভা। উক্ত সভায় অ্যাসোসিয়েশনর নতুন রাজ্য সম্পাদক হিসাবে দায়িত্বভার নেন ভাস্কর ঘোষ। দীর্ঘ অনশন পরবর্তী সময়ে সম্মানীয় পৃথা বিশ্বাস প্রধানতঃ শারীরিক অসুস্থতার কারণে সম্পাদিকার দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

এছাড়াও উক্ত মিটিংয়ে পুরাতন গভর্নিং বডির কয়েকজন পুরাতন সদস্যের পরিবর্তে সেই দায়ভার অর্পণ করা হয় নতুন সদস্যদের হাতে। সংগঠনের বর্ধিত নতুন কমিটিতে দায়িত্ব নিলেন -প্রধান উপদেষ্টা – উদয়ন গৌতম, সভাপতি – সন্দীপ ঘোষ, সহ: সভাপতি – অরুন দাস, – দেবাশীষ দাস, সম্পাদক – ভাস্কর ঘোষ, সহ: সম্পাদক – তন্ময় ঘোরুই, কোষাধ্যক্ষ – নাফিসা মেহমুদ, সদস্য ও সদস্যা – চন্দন চ্যাটার্জী, রনজিৎ পন্ডা, সবিতা কুন্ডু, নির্ঝর কুন্ডু, দেবাশীষ ব্যানার্জী।
প্রসঙ্গগত উল্লেখ্য উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এমনই একটি গতিশীল প্রাথমিক শিক্ষক সংগঠন।অতি অল্প সময়ে সভাপতি সন্দীপ ঘোষ এবং সম্পাদিকা পৃথা বিশ্বাসের সাথে শিক্ষকদের সহযোগিতায় অধিকার আদায়ের লড়াইয়ে জোর ধাক্কা দিয়েছে অতীত থেকে চলে আসা একটা ভুল নিয়মে।
 উস্থি ইউনাইটেড প্রাইমারী টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আগামীর আন্দোলনে মূল দাবিগুলি হল, গতবছর ২৬/৭/২০১৯ এর GO এর পরিপ্রেক্ষিতে বেতন কাঠামোর যথাযত ভাবে সংশোধন। এই অর্ডারটির ক্লারিফিকেশন, ১৮ বছর ২০ বছরের সিনিয়র শিক্ষকদের সাথে হওয়া বঞ্চনার মুক্তি। সিনিয়র শিক্ষকদের সঙ্গে জুনিয়র শিক্ষকের বেতন সমান হওয়ার অদ্ভুত নিয়মের পরিবর্তন,
 করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ থাকায় বর্তমানে শিশু শিক্ষার্থীদের অবিলম্বে নির্দিষ্ট নিয়মাবিধি মেনে নিরবিচ্ছিন্নভাবে প্রাত্যহিক মিড-ডে মিল সহ শিক্ষা দানের ব্যবস্থা করা। দূরত্ব অনুযায়ী স্বচ্ছ ভাবে দ্রুত শিক্ষকদের ট্রান্সফারের ব্যবস্থা করা। NIOS এ NC সংক্রান্ত উদ্ভূত সমস্যার অতি দ্রুত সমাধান করা, প্রধান শিক্ষক পদটির যথাযত সম্মান দিয়ে উপযুক্ত সাম্মানিকের ব্যবস্থা করা, সরকারের অর্ডার মোতাবেক B.Ed. করা শিক্ষকদের ছয় মাসের ট্রেনিং থাকা সত্ত্বেও কেন A ক্যাটাগরি স্কেল দেওয়া হচ্ছেনা তার জবাব দেওয়া এবং উক্ত সমস্যার সমাধান করা।
নতুন সম্পাদক ভাস্কর ঘোষ জানান, মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েও আমরা কোনো সদুত্তর পাইনি।বিগত দিনের ন্যায় সকলেই নিজের নিজের অধিকার বুঝে নিতে উপরিউক্ত দাবিগুলির সাথে নিজ নিজ জেলায় জেলা আধিকারিকদের ডেপুটেশন দিন।এই ডেপুটেশন আগামী ৪ তারিখ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে। এর পরবর্তি সপ্তাহে শিক্ষা মন্ত্রীর সাথে সাক্ষাৎ করে আমরা সমস্যাগুলির সমাধান আশা করব। অন্যথায় লাগাতার আন্দোলন চলতে থাকবে।

Related posts

কালনার বেহাল রাস্তা সংস্কারের দাবিতে স্মারকলিপি

E Zero Point

আত্মা প্রকল্পে মৎস্য চাষীদের জাল ও হাঁড়ি প্রদান জামালপুরে

E Zero Point

পানীয় জল সহ একাধিক দাবিতে সরব রানীরহাটের বাসিন্দারা

E Zero Point

মতামত দিন