27/04/2024 : 2:47 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবাঁকুড়া

ছ’মাস পঞ্চায়েত প্রধান এলাকা ছাড়া: উলিয়াড়া গ্রাম পঞ্চায়েতে স্তব্ধ উন্নয়নের কাজ

জিরো পয়েন্ট নিউজ – তৌসিফ আহম্মেদ, বাঁকুড়া, ১২ জানুয়ারি ২০২১:


প্রায় ছ’মাস পঞ্চায়েত প্রধান এলাকা ছাড়া । স্তব্ধ উন্নয়নের কাজ। সমস্যায় সাধারণ মানুষ । সুর চড়িয়েছেন বিজেপি । বাঁকুড়ার বিষ্ণুপুরের উলিয়াড়া গ্রাম পঞ্চায়েতের ঘটনা।

প্রসঙ্গত, উলিয়াড়া গ্রামে গত ১ আগষ্ট খুন হন স্থানীয় তৃণমূল নেতা তথা প্রাক্তন প্রধান বাবর আলি। ঐ খুনের ঘটনায় নাম জড়ায় প্রধান তাসমিনা খাতুনের স্বামী রহিম মণ্ডল। পরে পুলিশ রহিম মণ্ডল সহ অন্যান্য অভিযুক্তদের গ্রেফতার করে।তারপর থেকেই প্রধান তাসমিনা খাতুন সপরিবারের এলাকা ছাড়া। প্রধান এলাকার বাইরে থাকায় ব্যহত হচ্ছে পঞ্চায়েতের স্বাভাবিক কাজকর্ম। মঙ্গলবার প্রধান তাসমিনা খাতুনের নেতৃত্বে দীর্ঘ ছ’মাস ‘ঘরছাড়া’ প্রায় দু’শো তৃণমূল কর্মী তাদের বাড়ি ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখান।

‘ঘরছাড়া’ মিলন মোল্লার দাবি, আমরা বিনা দোষে ঘরছাড়া। দলীয় গোষ্ঠীদ্বন্দে খুন হলেও ঐ ঘটনায় তারা যুক্ত নন বলে তিনি দাবি করেন।

প্রধান তাসমিনা খাতুন বলেন, আমি পঞ্চায়েত যেতে না পারায় সব কাজ ব্যহত হচ্ছে। আমাদের ঘরে ফেরানোর দাবি জানিয়ে পুলিশ -প্রশাসন সবার দ্বারস্থ হয়েছি। কোন কাজ হয়নি বলে তিনি দাবি করেন।

বিজেপি বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত আগস্তি কুলিয়ারা গ্রাম পঞ্চায়েতের প্রধান ঢুকতে পারছেন না সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ পরবর্তীতে আমরা ডেপুটেশন দেব উলিয়ারা গ্রাম পঞ্চায়েতে । তবে আজ যেমন উলিয়ারা গ্রাম পঞ্চায়েতের প্রধান ঢুকতে পারছেন না তেমন একুশের নির্বাচনের পর পশ্চিমবঙ্গের তৃণমূলের মুখ্যমন্ত্রী ও থাকবেন না ।

বিষ্ণুপুরের মহকুমাশাসক অনুপ কুমার দত্ত এবিষয়ে বলেন, ওনার চিঠি পেয়েছি। প্রধান পঞ্চায়েতে যেতে পারছেননা। বিষয়টি জেলা প্রশাসন ও মহকুমা পুলিশ আধিকারিককেও জানানো হয়েছে। যতো দ্রুত সম্ভব সমস্যা সমাধানের চেষ্টা করছে বলে মহকুমাশাসক জানান।

Related posts

নির্মীয়মান বাড়ির উপর থেকে ইঁট পড়ে আহত ৬ তৃণমূল কর্মী

E Zero Point

দক্ষিন দিনাজপুরে শিশু আলয় কেন্দ্রের শিক্ষিকা তালা বন্দীঃ সুষম আহার ওজনে কম দেওয়ার অভিযোগ

E Zero Point

ষষ্ঠ দফার ভোটে পূর্ব বর্ধমানে ১৪৯ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী

E Zero Point

মতামত দিন