26/04/2024 : 9:36 PM
আমার বাংলাউত্তর বঙ্গমালদহ

মালদায় নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী উৎসব

জিরো পয়েন্ট নিউজ সুমিত ঘোষ, মালদা, ২৩ জানুয়ারি ২০২১:


সাড়ম্বরে মালদায় পালিত হলো নেতাজি সুভাষচন্দ্রে ১২৫ তম জন্মজয়ন্তী উৎসব । যার মধ্যে উল্লেখযোগ্য ছিল কালিয়াচক ১ ব্লকের গয়েশবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় নেতাজির জন্ম জয়ন্তী উৎসব উপলক্ষে রক্তদান শিবির, মশাল মিছিল, ব্যাডমিন্টন প্রতিযোগিতা , দুঃস্থদের বস্ত্র বিতরণের মাধ্যমে এদিন গয়েশবাড়ি ইয়ংমেন্স লাইব্রেরী এন্ড ক্লাব প্রাঙ্গণের মাঠে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শনিবার দুপুরে সুজাপুর স্ট্যান্ড থেকে শুরু হয় মশাল দৌড় প্রতিযোগিতা । তারপরে সেই মশাল দৌড় শেষ হয় গয়েশবাড়ি এলাকার ক্লাব প্রাঙ্গণ মাঠে। তার আগেই একশোরও বেশি ক্লাবের স্বেচ্ছাসেবকেরা স্বেচ্ছায় রক্ত দান করেন। যাদের মধ্যে অনেক মহিলারাও ছিলেন। এছাড়াও বিহার , ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ থেকে ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অংশ  নিয়েছেন প্রতিযোগিরা। চারদিন ধরে দিবারাত্রি ব্যাপী এই প্রতিযোগিতা চলবে। এই অনুষ্ঠানের উদ্যোক্তা ছিলেন গয়েশবাড়ি গ্রাম পঞ্চায়েতের ইয়ংমেন্স লাইব্রেরী এন্ড ক্লাবের কর্তা আবু সুফিয়ান, শফিকুল আলম, কালিয়াচক ১ পঞ্চায়েত সমিতির সভাপতি আতিউর রহমান, স্থানীয় তৃণমূল নেতা মিরাজুল বসনি  সহ অন্যান্যরা। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করে গয়েশবাড়ি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ।

অন্যদিকে মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে সুসজ্জিত পার্কে সাড়ম্বরে পালিত হয় নেতাজির জন্ম জয়ন্তী উৎসব । দেশ ভক্তি গান, বাউল সংগীতের মাধ্যমেই এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়।  শঙ্খধ্বনি উলূধ্বনি দিয়ে এবং গান সেলুটের মাধ্যমেই উদযাপন করা হয় নেতাজি সুভাষচন্দ্রের জন্মদিন । এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক রাজর্ষি মিত্র সহ জেলা প্রশাসনের পদস্থ কর্তারা।

Related posts

রাস্তার দাবিতে যুবদের অভিনব কর্মসূচি কাটোয়াতে

E Zero Point

মন্তেশ্বরে সয়ম্ভর গোষ্ঠীর মহিলাদের স্বচ্ছতা অভিযান

E Zero Point

জেনে নিন মেমারি ১ পঞ্চায়েতের দুর্গাপুর অঞ্চলের বিস্তারিত ফলাফল

E Zero Point

মতামত দিন