24/04/2024 : 5:25 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

আউসগ্রামে অনূর্ধ ষোলো ফুটবল প্রতিযোগিতা

জিরো পয়েন্ট নিউজ – এস. নূরুল, আউসগ্রাম, ১৩ মার্চ ২০২১:


যেখানে গ্রামে গঞ্জে ফুটবল খেলার আবেগ ও আয়োজন ক্রমশ কমে আসছে এবং ছেলে পিলেরা খেলার মাঠে বসে মোবাইলে গেম খেলায় ব্যাস্ত তখন বয়স ভিত্তিক ফুটবল খেলাতে এলাকা তথা রাজ্যে পথ দেখানোর কাজ করে চলেছে বেলারি সাহেবডাঙা সিধু কানু ফুটবল কোচিং সেন্টার। এরই অঙ্গ হিসাবে গত ৬ ই ও ৭ ই মার্চ ২০২১ দুদিন যাবৎ বেলারি শিবতলা ফুটবল মাঠে  অনূর্ধ ষোলো (১৬) ফুটবল প্রতিযোগিতা হয়ে গেল। প্রতি ম্যাচে এক ঘন্টা( 30 :10:30) থাকার ফলে আটটি দল নিয়ে খেলতে দুদিন লাগে।

এই প্রতিযোগিতায় ফাইনাল ম্যাচে অংশগ্রহণ করে এরুয়া উদয়চাঁদ ক্লাব ও বেলারি স্পোর্টিং ক্লাব যেখানে এরুয়া উদয়চাঁদ ক্লাব 2-1 গোলে জয়ী হয়।উদয়চাঁদ এর পক্ষে সন্তোষ সরেন ও বুবাই ও বেলারির পক্ষে সাহেব হেমরম গোল করেন। সেরা গোলকিপার হন উদয়চাঁদ ক্লাব এর কার্তিক মান্ডি ,যে আদতে আবার বেলারি সিধু কানু ফুটবল কোচিং সেন্টারে, কোচ মোহন হেমরম এর অধিন প্রশিক্ষণাধীন।

ফাইনালে বিজয়ী দলকে চার হাজার পাঁচশো টাকা ও ট্রফি এবং বিজিত দলকে তিন হাজার পাঁচশ টাকা ও ট্রফি দেওয়া হয় ও উভয়দলের খেলোয়ারদেরকে প্রশংসা পত্র দেওয়া হয়। দেওয়া হয় ম্যান অফ দি ম্যাচ।

ফাইনাল খেলায় উপস্থিত বাংলা সিনেমার অভিনেতা খন্যান এর আকাশ ভট্টাচার্য বলেন,” এই প্রত্যন্ত এলাকাতে বেলারি সাহেব ডাঙ্গা সিধুকানু ফুটবল কোচিং সেন্টার যেভাবে কাজ করছে তা উচ্চ প্রশংসার দাবি রাখে।আমি নিশ্চিত অদূর ভবিষ্যতে এই এলাকার ছেলেরা আই লিগ,আই এস এল এ তো বটেই জাতীয় দলের জার্সি পড়া শুধু সময়ের অপেক্ষা।

“ তিনি এই কোচিং সেন্টারের কোচ ও অন্যতম কর্মকর্তা মোহন হেমরম এর উচ্চ প্রশংসা করেন।এছাড়া উপস্থিত ছিলেন আউসগ্রাম এর এম এল এ অভেদনান্দ থান্ডার যিনি ফাইনাল খেলোয়াড়দের জার্সি উপহার দেন, আই সি কল্যাণপ্রসাদ মিত্র ও গুসকরা বিট হাউস এর বড়বাবু পুষ্পেন্দু জানা।সব মিলিয়ে এলাকাতে এক উৎসবের আমেজ ছিল।

Related posts

মেমারি থানার দেবীপুরে কালীমন্দিরের গ্রিলে এক যুবকের ঝুলন্ত দেহ

E Zero Point

ভাতারের ওরগ্রামে ইকো পার্কের উদ্বোধন করলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী

E Zero Point

শূন্য থেকে বারো বছরের শিশুর মায়েদের ভ্যাকসিনেশন প্রক্রিয়া সম্পূর্ণ সগড়াই গ্রাম পঞ্চায়েতে

E Zero Point

মতামত দিন