05/10/2022 : 9:02 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

কালী পুজোয় হাজির পূর্ব বর্ধমান জেলার পাঁচ তৃণমূল কংগ্রেস প্রার্থী

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, বর্ধমান, ১৩ মার্চ ২০২১:


প্রতি বছরের ন্যায় এবারও পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ ব্লকের খণ্ডঘোষ গ্ৰামে ঐতিহ্যবাহী রক্ষাকালী পূজা অনুষ্ঠিত হলো শনিবার । মহামারীর হাত থেকে রক্ষা পেতে মানুষ এই রক্ষাকালী পূজা করে থাকেন।জাতপাতের ভেদাভেদ ভুলে খণ্ডঘোষের ঐতিহ্যবাহী রক্ষাকালী পূজোয় মেতে উঠলেন বাসিন্দারা। খণ্ডঘোষ গ্ৰামে মূর্তিতে রক্ষাকালী পূজা হয়। জানা যায় প্রায় পাঁচশত বছরের প্রাচীন এই পূজা।

মনস্কামনা পূরণের জন্য বর্ধমান জেলা ছাড়াও অন্য রাজ্যে ও গ্রাম থেকে ভক্তরা খণ্ডঘোষ গ্ৰামে আসেন। প্রথা অনুযায়ী সকালে ঠাকুর তৈরি করে পূজা অর্চনা করে,আবার সূর্যাস্তের আগে বিসর্জন দেওয়া হয়। পূজা উপলক্ষ্যে গ্ৰামে বসে বিশাল মেলা।


আজ খণ্ডঘোষের মাঠ কালী পুজোয় সামিল হন পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন বিধানসভা কেন্দ্রের ৫ জন তৃণমূল কংগ্রেসের প্রার্থী । পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রার্থী স্বপন দেবনাথ, রায়না বিধানসভা কেন্দ্রের প্রার্থী শম্পা ধারা, জামালপুর বিধানসভা কেন্দ্রের প্রার্থী অলোক মাঝি, খণ্ডঘোষ বিধানসভা কেন্দ্রের প্রার্থী নবীন বাগ এবং গলসি বিধানসভার নির্বাচিত প্রার্থী নেপাল ঘড়ুই ।

এদিন ৫ প্রার্থী মিলে পুজো দেন খণ্ডঘোষ মাঠ কালীতলায় । পুজো দেওয়ার শেষে স্বপন দেবনাথ জানান ” মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনার্থে এবং আগত বিধানসভা ভোটে জয়লাভ করতে আমরা একসাথে মায়ের পুজো দিলাম “।

Related posts

ট্রাক্টর চালকের ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার

E Zero Point

কৃষি বিলের সমর্থনে মেমারিতে বিজেপির মিছিল

E Zero Point

করোনায় প্রয়াত সিপিআইএম নেতা আব্দার রাজ্জাক মণ্ডল

E Zero Point

মতামত দিন