29/09/2022 : 3:20 AM
BREAKING NEWS
আমার বাংলা

রাজ্যের সকলকে বিনামূল্যে করোনার টীকাঃ মমতা বন্দ্যোপাধ্যায়

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ২২ এপ্রিল ২০২২:


করোনা ভ্যাকসিনের দাম ইস্যুতে সকালে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে টুইট করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশজুড়ে ভ্যাকসিনের একটাই দাম নির্ধারণ করার দাবি তুললেছেন তিনি।

তিনি টুইটে লিখলেন, ‘এক দেশ, এক দল, এক নেতৃত্বের কথা বলে বিজেপি। কিন্তু জীবন বাঁচাতে এক দরে টিকা দিতে পারে না। প্রতিটি ভারতীয়ের বিনামূল্যে টিকা প্রয়োজন। বয়স, জাতি, গোষ্ঠী, ভৌগলিক এলাকা নির্বিশেষে টিকার একটিই দাম নির্ধারণ করা উচিত। রাজ্য ও কেন্দ্রের জন্য দু’টি আলাদা দর হওয়া উচিত নয়’।

বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুরের তপনের জনসভা থেকে জানান, আর অপেক্ষা নয়, পশ্চিমবঙ্গের প্রাপ্তবয়স্ক সকলকেই বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার।  তিনি আরও বলেন করোনার দ্বিতীয় ঢেউকে ‘ম্যন মেড নয়, এটা মোদি মেড ডিজাস্টার’ বলে আক্রমণ শানিয়েছিলেন তিনি।

এদিনের প্রচার সভা থেকে সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমণ করে তৃণমূল নেত্রী বলেন, ‘করোনা পরিস্থিতি বাড়িয়ে দিয়ে এখন উনি জনগণের উপরে ছেড়ে দিচ্ছেন। এটা হতে পারে না।  আমি আগেও বলেছি বহিরাগত এনে ওরা এখানে রোগ ছড়াচ্ছে।’

মঙ্গলবারই নরেন্দ্র মোদিকে লেখা চিঠিতে কেন্দ্রের করোনা নীতিকে অন্তসারশূন্য বলে আক্রমণ শানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ যুক্তি, বাজারে এখনও প্রয়োজন অনুযায়ী ভ্যাকসিন নেই, সারগর্ভ কথা না বলে এ ব্যাপারে অবিলম্বে দায়িত্ব নিতে হবে কেন্দ্রীয় সরকারকেই। তিনি আরও অভিযোগ, ১৮-র উর্ধ্বে টিকাকরণের সিদ্ধান্ত নিতে অনেকটাই দেরি করে ফেলেছে কেন্দ্র।

এর মধ্যে কেন্দ্র ঘোষণা করে, ১ মে থেকে ১৮ বছর হলেই টিকা পাবেন সাধারণ মানুষ। তার পর দাম ঘোষণা করে সেরাম। সেখানেই বলা হয়, খোলা বাজারে সেরাম টিকা প্রতি দাম নেবে ৬০০ টাকা। রাজ্যকে বিক্রি করা হবে ৪০০ টাকায়। কেন্দ্রের থেকে আগের মতোই টিকা পিছু ১৫০ টাকা দাম নেওয়া হবে।

Related posts

বৃষ্টির অভাব – চাষীদের মাথায় হাত

E Zero Point

দীর্ঘদিনপর কালনায় পৌরসভার প্রশাসক নিযুক্ত

E Zero Point

ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন ৪০বছর

E Zero Point

মতামত দিন