04/10/2022 : 11:00 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

বিশিষ্ট অধ্যাপক সুনীল সাঁই প্রয়াত

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ২৪ এপ্রিল ২০২১:


পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি ও বর্ধমান রাজ কলেজের প্রাক্তন অধ্যাপক সুনীল সাঁই  আজ শনিবার ভোর ৩.৩০ মিনিটে প্রয়াত হলেন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কার্যকরী সভাপতি অধ্যাপক সত্যজিৎ চক্রবর্তী জানান, বর্তমান এই কঠিন কোভিড পরিস্থিতিতে আমরা হারালাম অবিভক্ত বর্ধমান জেলার পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের প্রতিষ্ঠাতা অভিভাবক, সংগঠক, বর্তমান পূর্ব বর্ধমান জেলার সভাপতি এবং রাজ্য কাউন্সিলের প্রাক্তন সদস্য বিশিষ্ট জীববিজ্ঞানের অধ্যাপক সুনীল সাঁই মহাশয়কে। অধ্যাপক সাঁই – র নেতৃত্বে ১৯৮৭ সালে সারা ভারত জন বিজ্ঞান জাঠা বর্ধমান জেলা সফলভাবে রূপায়নের মধ্য দিয়ে জেলায় আমাদের প্রিয় সংগঠন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের যাত্রা শুরু হয় এবং আমৃত্যু সংগঠনের জেলা সভাপতি ছিলেন।

প্রসঙ্গগত উল্লেখ্য অধ্যাপক সাঁই আমৃত্যু জনস্বাস্থ্য আান্দোলনের অন্যতম প্রতিষ্ঠান শহীদ শিব শংঙ্কর সেবা সমিতির সাথে যুক্ত ছিলেন এবং সেবা সমিতি কর্তৃক প্রকাশিত সাস্থ্য মানুষ পত্রিকার সম্পাদকমন্ডলীর সদস্য ছিলেন।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ জেলা সম্পাদক আশুতোষ পাল বলেন অধ্যাপক সাঁই-র স্মৃতির প্রতি গভীর শোক জ্ঞাপন করছি এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। এই কঠিন সময়ে অধ্যাপক সুুনীল সাঁই -র মৃত্যু জনবিজ্ঞান ও জনস্বাস্থ্য আান্দোলন গভীর ক্ষতির সম্মুখীন হোল। অধ্যাপক সুুনীল সাঁই ছিলেন জনবিজ্ঞান আান্দোলনে নিবেদিত প্রাণ।

এছাড়াও পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কার্যকরী সভাপতি অধ্যাপক চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়, রাম প্রণয় গাঙ্গুলী, অধ্যক্ষ ড: তাপস সামন্ত, প্রখ্যাত চিকিৎসক ডাক্তার তুষার কান্তি বটব্যাল, ডাক্তার স্বপন বণিক, বিজ্ঞানী অনিন্দ্য সরকার, অমিত বিশ্বাস মনোরঞ্জন সরকার সহ অনেক বিজ্ঞানকর্মী অধ্যাপক সাঁই-র স্মৃতির প্রতি গভীর শোক জ্ঞাপন করেছেন।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মেমারি শাখার বিজ্ঞান কর্মী অমিত বিশ্বাস জানান যে, অধ্যাপক সুনীল সাঁই স্যারের শেষ ইচ্ছা দেহদানের অঙ্গীকার, করে গিয়েছিলেন। কিন্তু কঠিন পরিস্থিতিতে মেডিকেল কলেজের পক্ষে তা নেওয়া সম্ভব হয়নি।

Related posts

বিষ মদ কান্ডঃ বর্ধমানে মৃতের সংখ্যা বেড়ে ৪

E Zero Point

কয়েক লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধার মালদায়

E Zero Point

পান্ডুয়া ব্লক তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচী

E Zero Point

মতামত দিন