28/03/2024 : 5:31 PM
আমার বাংলা

জনগণের দ্বারা নির্বাচিত সরকার ও বিরোধীদের সম্মিলিত ভাবে করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে

জিরো পয়েন্ট প্রতিবেদন

দেবাশীষ মজুমদার


রবিবার পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হল। নির্বাচনে অংশগ্রহণকারী একটি দল বা জোট প্রার্থী জিতবেন,অপরদিকে আরেকটি দল বা জোট প্রার্থী হারবেন। এটাই চির সত্য ঘটনা। কিন্তু গতকালকের যে ফলাফল প্রকাশ পেয়েছে। তাতে দেখা যাচ্ছে দুইশোর বেশি আসন নিয়ে তৃনমূল কংগ্রেস এককভাবে সরকার গঠন করবে। কিন্তু এই নির্বাচনে ফলাফল নিয়ে আমি কিছু একান্ত ব্যক্তিগত ভাবে বলতে চাই। মূলত এই নির্বাচনে লড়াই হয়েছিল ত্রিমুখী একদিকে তৃণমূল কংগ্রেস,অপরদিকে ছিল বিজেপি,আবার ছিল বামফ্রন্ট,জাতীয় কংগ্রেস এবং আই এস এফ নিয়ে সংযুক্ত মোর্চা।

সেই নিরিখে এবার জাতীয় কংগ্রেস এবং বামফ্রন্ট একটি শাসন ও জয়লাভ করতে পারলো না।তবে বেশ কিছু আসন বিজেপি পেল,এবং তৃনমূল কংগ্রেস দুইশো বেশি আসন।রাজনৈতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী নতুন খেলতে নেমেই একটি আসন পেল আই এস এফ,এবং অন্যান্য একটি।এই নির্বাচন প্রসঙ্গে বলতে গেলে বাংলার শিক্ষা, সংস্কৃতি,ক্রীড়া,চলচ্চিত্র বিষয়ে অবশ্যই উল্লেখ করা দরকার।

কারন যারা নাগরিক সমাজের প্রতিনিধি তারা এই বছর বিভিন্ন দলের হয়ে ভোট নির্বাচনে অংশগ্রহণ করেছিল।স্বাভাবিক ভাবেই দেশের সংবিধান অনুযায়ী দেশের মানুষ কে?,কাকে?, ভোট দেবেন সম্পূর্ণ নিজস্ব ভাবনা চিন্তা মাথায় রেখে।এটাই প্রথম এবং একমাত্র কথা।

কিন্তু এইবার নির্বাচনে এমন একটা সময় অনুষ্ঠিত হলো। যেখানে লক্ষ লক্ষ মানুষ করোনা নামক ভাইরাসের আক্রান্তের স্বীকার।তাই সবশেষে বলতে চাই যারা জনগণের দ্বারা নির্বাচিত হলেন,তারা নিজেরা সচেতন হয়ে সাধারণ মানুষকে অভয় দেবেন।এবং করোনাকে হারাবেন সম্মিলিত ভাবে।তারা এখন কোন নির্দিষ্ট দলের নয়,তারা সকল সাধারণ মানুষের।

Related posts

বিরোধী শিবির ছেড়ে শতাধিক সিপিএম-বিজেপি কর্মীর যোগদান তৃণমূলে

E Zero Point

কৃষকসভার পক্ষ থেকেপ্রতিবাদ দিবস পালন গলসিতে

E Zero Point

মুর্শিদাবাদের বিভিন্ন এলাকায় শুভেন্দু অধিকারীর পোস্টার

E Zero Point

মতামত দিন