04/10/2022 : 9:37 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে অক্সিজেনের কালোবাজারিঃ উদ্ধারকৃত সিলিন্ডার তুলে দেওয়া হয় পাহারহাটি হাসপাতালে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১৬ মে ২০২১:


করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে একদিকে মানুষ যেমন আক্রান্ত হচ্ছেন দ্বিগুন হারে তেমনই করোনা আক্রান্তরা অনেকেই অক্সিজেনের অভাবে জীবন-মৃত্যুর সাথে লড়াই করছেন প্রতিদিন। কেন্দ্র সরকার থেকে রাজ্য সরকার, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা থেকে সেলিব্রেটিরা অক্সিজেনের উৎপাদন, যোগান থেকে শুরু করে সিলিন্ডার সরবরাহের মাধ্যমে ঝাঁপিয়ে পরেছে মানবসেবার জন্য। ঠিক তখনই একদল অমানবিক মানুষ রীতিমত কালোবাজারির মাধ্যমে অক্সিজেন ও সিলিন্ডার নিয়ে ব্যবসা শুরু করে দিয়েছে।

দেশজুড়ে অক্সিজেনের এই কালোবাজারীর ছায়া খোদ পূর্ব বর্ধমান জেলার মেমারিতেও। প্রশাসনের নাকের ডগায় চলছে এই অক্সিজেন সিলিন্ডার মজুতের ব্যবসা। রবিবার মেমারি ২ ব্লকের পাহাড়হাটি বিডিও অফিসের কাছেই রান্নার গ্যাসের গোডাউন থেকে মেমারি থানার পুলিশ উদ্ধার হয়েছে ১০টি সিলিন্ডার।

গোপনসূত্রে খবর পেয়ে মেমারি থানার ওসি দেবাশীষ নাগের নেতৃত্বে এই অভিযান চালায় পুলিশ। অক্সিজেন সিলিন্ডার নিয়ে কালোবাজারির অভিযোগে পুলিশ গ্রেপ্তার করল জাবুই নিবাসী দীপঙ্কর দত্ত নামে এক ব্যক্তিকে। রান্নার গ্যাসের গোডাউন থেকে অক্সিজেন সিলিণ্ডার উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পাহাড়হাটি এলাকায়।

মেমারি থানার ওসি দেবাশীষ নাগ জানান, যে করোনা মহামারীর সুযোগ নিয়ে চড়া দামে সিলিন্ডার গুলি বিক্রি করার পরিকল্পনা ছিল এই ব্যবসায়ীর। মেমারি থানার পুলিশ ইতিমধ্যে আরও খোঁজখবর রাখছে এব্যপারে। কোন অবস্থাতেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে কালোবাজারি করা বা বেআইনি মজুত বরদাস্ত করা হবে না। তিনি আরও জানান উদ্ধারকৃত সিলিন্ডারগুলি বাজেয়াপ্ত না করে সেগুলি স্বাস্থদপ্তরের হাতে তুলে দেওয়া হবে যাতে করোনা মহামারীর ও অক্সিজেনের সঙ্কটময় অবস্থায় সেগুলি কাজে লাগে।

মেমারি থানা থেকে পাহারহাটি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট অরূপ কুমার মল্লিকের হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার তুলে দেওয়া হয়। মেমারি থানার এই ধরনের মানবিক উদ্যোগকে মেমারিবাসীরা গর্ব অনুভব করছেন।


ছবি নূর আহামেদ

Related posts

কালনা ও মন্তেশ্বরে মর্যাদার সাথে প্রতিষ্ঠা দিবস পালন

E Zero Point

১ থেকে ১০ জুন ২০২১ রাজ্যে মাধ্যমিক পরীক্ষা

E Zero Point

ত্রিপাক্ষিক বৈঠকে পূর্বস্থলীর তাঁত কলগুলির খোলার সিদ্ধান্ত

E Zero Point

মতামত দিন