26/04/2024 : 9:35 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রাতের অন্ধকারে মেমারিতে রেশন সামগ্রী পাচারের অভিযোগে ডিলার আটক

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১৬ মে ২০২১:


শনিবার রাতে মেমারি দু’নম্বর ব্লকে বিজুর দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বেগুনীয়া গ্রামে রাতের অন্ধকারে রেশন সামগ্রী পাচার এবং বিক্রির অভিযোগ উঠল এক রেশন ডিলার জয়দেব মুখার্জির বিরুদ্ধে। রবিবার সেই ঘটনার তদন্তে এলেন মেমারি ২ ব্লকের ফুড ইন্সপেক্টর সুশান্ত সরকার।

অভিযোগ শনিবার রাতে বেগুনীয়া গ্রামের রেশন ডিলার জয়দীপ মুখার্জি গাড়ি থেকে রেশন সামগ্রী পাচার করছিলেন। সেই সময়ই গ্রামবাসিরা তাকে হাতেনাতে ধরে ফেলে। যদিও এই ঘটনার কথা প্রথমে অস্বীকার করেছিলেন রেশন ডিলার । পরবর্তী সময়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি তার ভুল স্বীকার করে নেন।


রবিবার ঘটনার খবর পেয়ে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তদন্ত করেন ফুড ইন্সপেক্টর সুশান্ত সরকার। তদন্তের পর তিনি জানিয়েছেন ঘটনার সত্যতা রয়েছে। গোটা বিষয়টি তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন।

মেমারি দু’নম্বর ব্লক অন্তর্গত বিজুর দু’নম্বর পঞ্চায়েতের অধীনে বেনেগ্রামের ডিলার জয়দেব মুখার্জি। সপ নাম্বার ২২, রেজিস্ট্রেশন নাম্বার ১৩৩৫০২৪০০০২৪। সাধারণ জনগণকে দ্রব্য না দিয়ে রাতের অন্ধকারে পাচার করার সময় হাতেনাতে ধরে ফেলেন এলাকাবাসী। গ্রামবাসীরা লিখিত অভিযোগ করেন মেমারি দু’নম্বর ব্লক ফুড ইন্সপেক্টর সুশান্ত সরকারের কাছে এবং ডিলারের লাইসেন্স বাতিলের দাবি জানান। এছাড়াও থানায় গ্রাম বাসিরা একটি লিখিত পিটিশন দায়ের করে জমা দিয়েছেন।

অভিযোগপত্র থেকে জানা যায় ৩৫০ কেজি গম ও ২৩০ লিটার কেরোসিন তেল রাতের অন্ধকারে পাচার করা হচ্ছিলো । ফুড ইন্সপেক্টর গোডাউন ও খাতা সীল করেন। সীল করার সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মোহাম্মদ ইসমাইল, বিজুর ২ নম্বর পঞ্চায়েত প্রধান বৃন্দাবন ঘোষ সহ গ্রামের সাধারণ জনগণ।

পাশাপাশি ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মেমারি দু’নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ মোহাম্মদ ইসমাইল বলে এই ঘটনার পরেই ক্ষুব্ধ গ্রামবাসীরা ওই রাসেলের দোকানে তালা দিয়ে দেন। অভিযুক্ত রেশন ডিলার জয়দেব মুখার্জি বিজেপির নেতা বলেও তিনি দাবি করেন। অভিযুক্ত রেশন ডিলার সংবাদমাধ্যমে তার রেশন সামগ্রী বিক্রি করার সত্যতা স্বীকার করে নেন কিন্তু তিনি জানান রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন।

 

Related posts

বর্ধমান রেল স্টেশনে প্রায় ৩৫০ জন দুঃস্থকে মধ্যাহ্ন ভোজন

E Zero Point

বিজেপি দ্বারা কানহু মূর্মূর মূর্তি ভাঙার প্রতিবাদে সাংবাদিক বৈঠক বর্ধমানে

E Zero Point

লড়ির চাকায় পিষ্ট হয়ে ক্ষেতমজুরের মৃত্যু মেমারিতে

E Zero Point

মতামত দিন