01/05/2024 : 10:03 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির ব্যবসায়ীকে অপহরণঃ ২৪ ঘণ্টার মধ্যেই ঝাড়খণ্ড থেকে উদ্ধার করল পুলিশ

জিরো পয়েন্ট নিউজ, নূর আহামেদ, মেমারি, ১৬ জানুয়ারি ২০২৪ :


রবিবার বিকাল ৫-৩০ নাগাদ মেমারি তাতারপুর জিটি রোড থেকে বিড়ি তামাক পাতার ব্যবসায়ী বেনীমাধব চ্যাটার্জী ওরফে চন্দন চ্যাটার্জীকে অপহরন করে নিয়ে যায় ঝাড়খন্ডের নাম্বার প্লেট যুক্ত একটা সাদা স্করপিও গাড়ী। জানা যায় মেমারি স্টেশনবাজারে দীর্ঘদিনের তামাক পাতার বড় ব্যবসা চন্দন চ্যাটার্জীর।

প্রত্যক্ষদর্শী দের কাছ থেকে জানা যায় একটি সাদা স্করপিও গাড়ি হঠাৎ দাঁড়িয়ে একজন বাইক আরোহীকে দাঁড় করিয়ে বাইকটি রাস্তায় ফেলে দিয়ে তাকে তুলে নিয়ে চম্পট দেয়। স্থানীয়রা অপহৃত ব্যবসায়ী চন্দন চ্যাটার্জীকে চিনতে পারলে তার বাড়িতে ও মেমারি থানায় খবর দেয়। খবর পেয়ে পরিবারের লোকজন থানায় পৌঁছায়। মেমারি থানার ওসি দেবাশীষ নাগের তৎপড়তায় সঙ্গে সঙ্গে পুলিশ তদন্ত শুরু করে।

ইতিমধ্যে অপহরনকারীরা বাড়ির লোকজনকে ফোন করে ৬০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে রাত ১০-৩০ নাগাদ এবং সোমাবাক সকাল ১০টা নাগাদ ঝাড়খন্ডের পাকুড়ে নিয়ে আসতে বলেন।  বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য ও সিসিটিভি ফুটেজের ওপর নির্ভর করে মেমারি থানা ও জেলা পুলিশের একটি দল ঝাড়খন্ডের উদ্দেশ্যে রওনা দেয়। সেখানে স্থানীয় পুলিশের সহযোগিতায় বিশেষ অভিযান চালিয়ে পাকুড় থেকে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করে পুলিশ। মেমারি থানার পুলিশ সোমবার বিকালে ব্যবসায়ীকে মেমারি থানায় নিয়ে আসেন এবং ঘটনায় জড়িত ৩ জনকে গ্রেপ্তার করে এবং স্কোরপিও গাড়িটি আটক করে নিয়ে আসে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ধৃত অপরহনকারীদের নাম গোকুল ওরফে বকুল শেখ, আব্দুল আলিম ও সাহাবুদ্দিন শেখ। বকুলের বাড়ি মুর্শিদাবাদের রঘুনাথপুর ধুলিয়ানার পশ্চিম পাড়া এলাকায়। বাকিদের বাড়ি ঝাড়খন্ডের পাকুর থানার মাকরাসোল এলাকায়। ধৃতদের মঙ্গলবার আদালতে তোলা হবে। অপহরণে ব্যবহৃত গাড়িটিকেও বাজেয়াপ্ত করে পুলিশ। অভিযানের নেতৃত্বে ছিলেন সাতগাছিয়া পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারিক অনুপ দে।

অন্যদিকে চন্দন চ্যটার্জীর ভাগ্না স্বরূপ চৌধুরী জানান অপহরনকারীরা দাবী করে তাদের কাছে ১২ লক্ষ টাকা ব্যবাসায়িক কারণে ধার করেছিলেন চন্দন চ্যাটার্জী। ভাগ্না বলেন, এ ব্যপারে তিনি কিছু জানেন না, পুরোটাই মামা জানেন। সমগ্র ঘটনায় মেমারি শহরে ব্যবসায়ীরা নিরাপত্তার জনিত কারণে আতঙ্কে আছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। মেমারি পুরাতন পোষ্ট অফিস পাড়ায় চন্দন চ্যাটার্জীর পরিবার গোটা ঘটনায় সারারাত আতঙ্কের মধ্যে কাটান ও মেমারি থানার পুলিশের এই উদ্ধারকার্যের জন্য ধন্যবাদ জানান।

প্রাথমিক তদন্তে মেমারী থানার পুলিশ জানতে পারে অপহৃত ব্যাক্তি বিড়ি পাতার ব্যবসার সঙ্গে যুক্ত এবং সেই সূত্রে মুর্শিদাবাদের কয়েকজনের সাথে লেনদেনের পর ৯-১০ লাখ টাকা ধার হয়ে যায়। সেই টাকা আদায় করতে কিছু দুষ্কৃতী একটি স্করপিও গাড়ি করে তাকে অপহরণ করে।

 

Related posts

কলকাতার রাজপথে হাজির মতুয়া সম্প্রদায়ের হাজার হাজার সমর্থক

E Zero Point

কাজ করতে পারছেন নাঃ মেমারিতে আদিবাসী পঞ্চায়েত সদস্যার ইস্তফা প্রকাশের ইচ্ছে

E Zero Point

রোগ যন্ত্রণা থেকে মুক্তি পেতে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী মহিলা

E Zero Point

মতামত দিন