30/09/2022 : 7:13 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

লকডাউনে টোটো চালকদের পাশে মেমারি ই রিকশা ইউনিয়ন

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, মেমারি, ২৩ মে ২০২১:


করোনার ত্রাস থেকে আবিশ্বের পরিত্রাণ কবে মিলবে? তার কোনো সংকেত মিলছে না। সমগ্র দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ এবং মৃত্যুর দ্রুত হারে বেড়ে চলার খবরকে সঙ্গে নিয়ে রাজ্য ১৫ দিনের লকডাউনের অষ্টম দিনে প্রবেশ করল, যে লকডাউন সারা রাজ্যে চলার কথা মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন ১৫ ই মে ।

তাই বর্তমানে সমস্ত গণপরিবহন বন্ধ। বর্তমানে বেশ কিছু মানুষ আছে যারা টোটো চালিয়ে জীবিকা নির্বাহ করে। কিন্তু বর্তমানে লকডাউন চলার ফলে তাদের আয় পুরোপুরি ভাবে বন্ধ। অনেক টোটো চালক দের ব্যাংকের ঋণ থাকায় তারা যেমন সমস্যায় ণপড়েছেন তেমনি পেটের ভাত জোগাড় করতেই হিমশিম খেতে হচ্ছে টোটো চালক দের।

টোটো চালকরা বলেন যাত্রীদের যেমন পরিবহণ ব্যবস্থার প্রয়োজন রয়েছে, আমাদেরও উপার্জনের দরকার। টোটোর ব্যাঙ্ক ঋণ শোধ করতে হচ্ছে। লকডাউন শুরু হয়ে থেকে কোনও আয় হয়নি।’’ এমত অবস্থায় তারা খুব কষ্টে দিনযাপন করছে। এমত অবস্থায় পূর্ব বর্ধমানের মেমারি ১ নম্বর ব্লকের এমবিইইউ টোটো ইউনিয়ন টোটো চালক দের পাশে দাঁড়ালো— এদিন মেমোরি ১ নম্বর ব্লকের কেষ্টপুর মোড়ে- বেশকিছু টোটো চালকের হাতে মাস্ক, স্যানিটাইজার সাথে সাথে চাল আলু ডাল সহ বেশ কিছু খাদ্য সামগ্রী-তুলে দেওয়া হলো মেমারি ই-রিক্সা ইউনিয়নের পক্ষ থেকে।

উপস্থিত ছিলেন মেমারি ১ নম্বর ব্লক- তৃণমূল যুব কংগ্রেসের সহ-সভাপতি ও বাগিলা অঞ্চলের কার্যকারী সভাপতি অর্ক ব্যানার্জি, মেমারি রিক্সা ইউনিয়নের সভাপতি সেখ হাসিবুর রহমান, মেমারি ই রিক্সা ইউনিয়নের সম্পাদক রাজেশ মল্লিক, এবং টোটো চালক গৌতম কুন্ডু, কোরমান, সমির সহ অন্যান্য আরো বেশকিছু টোটো চালক গণ মেমারি ই রিক্সা ইউনিয়নের এই সাহায্য পেয়ে খুশি টোটো চালকেরা।

মেমারি ১ নম্বর ব্লক- তৃণমূল যুব কংগ্রেসের সহ-সভাপতি ওবাগিলা অঞ্চলের কার্যকারী সভাপতি অর্ক ব্যানার্জি জানান, বর্তমান পরিস্থিতি রাজ্য সরকার মমতা ব্যানার্জীর নেতৃত্বে করোনা ও ইয়েশ ঘূর্ণিঝড় নিয়ে লড়াই করছেন প্রশাসনিক স্তরে। আমরাও তারই আদর্শে অনুপ্রাণিত হয়ে মানবতার স্বার্থে মানুষের পাশে এসে কিছু সাহায্য করার প্রচেষ্টা করেছি। খুব শীঘ্রই এই সঙ্কটময় পরিস্থতি ঠিক হয়ে যাবে, মানুষ স্বাভাবিক ভাবে জীবন যাপন করবে।

 

 

 

Related posts

বর্ধমানে বিদ্যাসাগরের ২০০তম জন্মদিনে আবক্ষ মূর্তি স্থাপন

E Zero Point

৫০ টাকায় কিডনির রোগে আক্রান্ত রোগীদের ডায়ালাইসিস

E Zero Point

আউসগ্রামের ডোকরা শিল্পীদের পাশে বেসরকারি কলেজ

E Zero Point

মতামত দিন