29/09/2022 : 12:45 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

অনলাইনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ৬ জুন ২০২১:


পূর্ব বর্ধমানের মেমারির স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্র অনলাইনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সুস্থ সংস্কৃতি ও সুস্থ পরিবেশ এই বিষয় ভাবনাকে মাথায় নিয়ে দুদিনের অনুষ্ঠান আজকে রাত্রে (৫ই জুন২০২১) শেষ হলো। অনলাইনে অনুষ্ঠানের সূচনা হয়েছিল বিগত বছরের রোপণ করা বৃক্ষ শিশু প্রদর্শনের মাধ্যমে দিয়ে, প্রদর্শন করেন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রামকৃষ্ণ কুন্ডু মহাশয়। আজকেও নতুন করে বৃক্ষরোপণ করা হয়। বিভিন্ন ব্যক্তিদের আলোচনা এবং পরিবেশ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাজ সচেতনতার কাজ নিপুন ভাবে করা হয়।

অনলাইন অনুষ্ঠানে ললিত কোনার মহাশয় আবৃত্তি পরিবেশন করেন (বিশিষ্ট অভিনেতা) এবং অনলাইনে বক্তব্য রাখেন, শিক্ষক কমলেশ মন্ডল, মানস ঘোষ ,ও সুভাষ মিস্ত্রি , সাংবাদিক সেখ সামসুদ্দিন মহাশয় ও আরো কয়েকজন অতিথি।
অনুষ্ঠানের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শিক্ষক চিত্তরঞ্জন কুন্ডু মহাশয়। ছিলেন শিল্পী কোয়েনা দে। এবারে অনলাইন অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন, অপর্না দাস, ও সানিয়া সুলতানা, সমগ্র অনুষ্ঠানটি পরিকল্পনা ও পরিচালনায় রামকৃষ্ণ কুন্ডু।

এদিনের অনুষ্ঠানে প্রায় 50 জন শিল্পী অংশগ্রহণ করেন, অনুষ্ঠানে সমাপ্তি বক্তব্য রাখেন রামকৃষ্ণ কুণ্ডু (স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও শিক্ষক ) তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারী ও দর্শকদের সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।

Related posts

পূর্ব বর্ধমানের কাটোয়া মহাকুমায় ৮ জন করোনা আক্রান্ত

E Zero Point

“নো হাঙ্গার অ্যাট মেমারি”-র ১৯০ তম দিন

E Zero Point

করোনাকালে কেন্দ্র সরকারের অধীনে বহু শ্রমিকেরা এখনো বেতন পায়নি

E Zero Point

মতামত দিন