03/05/2024 : 2:09 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

৫ টাকায় ভরপেট খাবার ! মেমারিতে শুরু হলো মা ক্যান্টিন

জিরো পয়েন্ট নিউজ স্বদেশ মজুমদার, ৬ অগাষ্ট ২০২১:


করোনা ভাইরাস প্রচুর মানুষের জীবন কেড়ে নেওয়ার পাশাপাশি কেড়েছে অনেক মানুষের পেটের ভাত। পকেটে টান মধ্যবিত্ত থেকে নিম্নবিত্তদের। এমন অবস্থায় যারা দু’বেলা দু’মুঠো ঠিক করে খেতে পারছেন না, তাদের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় সারা রাজ্যে শুরু হয়েছে মা ক্যান্টিন।

শুক্রবার মেমারি নতুন বাসষ্ট্যান্ডে মেমারি পৌরসভার উদ্যোগে শুরু হলো মা ক্যান্টিন। যেখানে ৫ টাকায় ভাত, ডাল, সবজি, ডিম খাওয়া যাবে পেটভরে।

আরও পড়ুন – শিক্ষাশ্রী ফর্ম বাবদ ছাত্রছাত্রীদের কাছে টাকা নেওয়ার অভিযোগ

মেমারি পৌরসভার এই মা ক্যান্টিন এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান সদর মহকুমা শাসক দক্ষিণ কৃষ্ণেন্দু মন্ডল, মেমারি ১ সমষ্টি উন্নয়ন আধিকারিক আলি মহঃ ওলি উল্লাহ, পৌরপ্রশাসক স্বপন বিষয়ী, মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত‍্য চ‍্যাটার্জী, সহ সভাপতি আশিষ ঘোষদস্তিদার এবং সকল প্রাক্তন কাউন্সিলর।

আরও পড়ুন – কমিউনিস্ট আন্দোলনের পথিকৃৎ-এর স্মরণসভা মেমারি ও বর্ধমানে

পৌরপ্রশাসক স্বপন বিষয়ী জানান যে প্রতিদিন সরকারি রেকর্ড অনুযায়ী একশো জনের পাঁচ টাকায় ডিম ভাত কুপনের ভিত্তিতে একশো জনকে খাওয়ানো হবে এবং সেই তালিকা সরকারি নির্দিষ্ট পোর্টালে আপডেট করা হবে বলে ।

 

আরও পড়ুন – মেমারিতে স্ত্রীর গলার নলি কেটে ফেলার পর নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা স্বামীর

বর্ধমান সদর মহকুমা শাসক দক্ষিণ কৃষ্ণেন্দু মন্ডল মেমারি পৌরসভার উন্নয়ন থেকে সার্বিক ব‍্যবস্থাপনায় সন্তুষ্ট বলে জানান। মেমারি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত‍্য চ‍্যাটার্জী বলেন, মেমারি পৌরসভা স্বচ্ছ ও সততার প্রতীক, পৌরসবার প্রতিটি ওয়ার্ড দুর্নীতিমুক্ত ওয়ার্ডে পরিণত করতে সকলকে নিয়ে একযোগে কাজ করতে চান।

 

আরও পড়ুন – সাতসকালে ট্যাঙ্কার থেকে গ‍্যাস বেরিয়ে বিপত্তি বর্ধমানে

লকডাউন এর মতো কঠিন সময়ে বিখ্যাত হওয়া মা ক্যান্টিনের কনসেপ্ট কিন্তু নতুন নয়। খুব কম পয়সায় রাজ্যবাসীর মুখে পেট ভরে খাবার তুলে দেওয়ার দিশা দেখিয়েছিল তামিলনাড়ু। তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার উদ্যোগে চালু হয়েছিল আম্মা ক্যান্টিন। যেখান থেকে রাজ্যবাসীর মুখে নাম মাত্র টাকায় খাবার তুলে দেয়ার ব্যবস্থা করেছিল জয়ললিতা সরকার। এবছর বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে বিভিন্ন জেলায় মা ক্যান্টিন শুরু করেছিলেন।

Related posts

ভ্যাকসিন কেন্দ্রে হঠাৎ পরিদর্শনে বিধায়ক

E Zero Point

বাস-ট্রেকার শ্রমিক-কর্মচারীদের খাদ্যসামগ্রী বিতরণ মেমারিতে

E Zero Point

মেমারিতে চায়ের দোকানের মালিককে মারধর করার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে

E Zero Point

মতামত দিন