29/03/2024 : 2:14 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপশ্চিম মেদিনীপুর

ক্ষুদিরাম বসুর জন্মভিটেতেই উল্টো জাতীয় পতাকা উত্তোলন করলেন রাজ্যের মন্ত্রী

জিরো পয়েন্ট নিউজ – কল্যান মন্ডল, পশ্চিম মেদিনীপুর, ১১ অগাষ্ট ২০২১:


স্বাধীনতা আন্দোলনের কনিষ্ঠতম শহীদ। মাত্র ১৮ বছর ৭ মাস ১১ দিনে ফাঁসির মঞ্চে হাসি মুুখে মৃত্যুবরণ করেছেন দেশের জন্য। অগ্নিযুগের আজ সেই ১১ই আগস্ট। বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসু’র ১১৪তম আত্মবলিদান দিবস। আর সেই শহীদের জন্মভিটে কেশপুরের মোহবনী গ্রামে তার স্মরণসভা উদযাপনের সময় ঘটে গেলো অভাবনীয় ঘটনা। তাও আবার রাজ্যের মন্ত্রীর হাতে।

জানা গিয়েছে, বুধবার শহীদ ক্ষুদিরাম বসুর ১১৪তম আত্মবলিদান দিবস উপলক্ষ্যে তাঁর জন্মভিটে কেশপুরের মোহবনী গ্রামে আয়োজন করা হয় একটি অনুষ্ঠান। মোহবনী ডেভলপমেন্ট অথরিটির সভাপতি তথা জেলাশাসক ডক্টর রেশমি কমলের আহ্বানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী শিউলি সাহা। কিন্তু, অনুষ্ঠানের শুরুতেই ঘটল বিপত্তি।

মন্ত্রী নিজের হাতে পতাকার দড়ি খুলে উত্তোলন করলেন আর তারপরই বিপত্তি। দেখা গেল উড়ল উল্টো জাতীয় পতাকা।  রাজ্যের সরকারী অনুষ্ঠানে কি করে ঘটল এমন কাণ্ড? কেনই বা উড়ল উল্টো পতাকা? উত্তর নেই… এই ঘটনাকে ঘিরে চরম বিতর্ক।

যদিও পতাকার দড়ি বাঁধার আগেই নজরে আসে বিষয়টি। সঙ্গে সঙ্গেই বদলে দেওয়া হয় পতাকা। তবুও জেলাশাসক ও রাজ্যের এই মন্ত্রীর উপস্থিতিতেই এই ঘটনা শহীদ ক্ষুদিরাম বসু ও জাতীয় পতকার প্রতি অবমাননাকর। এ প্রসঙ্গে জেলাশাসক রেশমি কমলকে ফোন করা হলে, তিনি কথা বলতে রাজি হননি।

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন বিরোধীরা। তাঁদের কথায়, দেশের প্রতি শ্রদ্ধা-মর্যাদা না থাকার জন্যই এই অবস্থা।

জাতীয় পতাকার অবমাননা নিয়ে সরব হয়েছেন তাঁরা। বিরোধীদের মন্তব্যের জেরে এই ঘটনার রেশ বহুদুর গড়াবে বলেই মনে করা হচ্ছে।

 

 

Related posts

রথযাত্রার শুভদিনেই যাত্রা শুরু হল মেমারি বাজারের

E Zero Point

বাংলার প্রতি বঞ্চনার বিরুদ্ধে মঙ্গলকোট অঞ্চল তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ মিছিল

E Zero Point

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু

E Zero Point

মতামত দিন