26/01/2023 : 6:11 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

১০০ দিনের কাজ নিয়ে মেমারিতে পঞ্চায়েত সদস্যাকে মারধরের অভিযোগ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১৪ অগাষ্ট ২০২১:


পূর্ব বর্ধমানের মেমারি ১ ব্লকের গোপগন্তার ১ গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের কাজের সূত্রপাতকে কেন্দ্র করে আদিবাসী সম্প্রদায়ের পঞ্চায়েত সদস্যার উপর হামলা করে এক দল দুষ্কৃতি। জানা যায় বৃহস্পতিবার  গোপগন্তার ১ গ্রাম পঞ্চায়েতের মগরা এলাকার ৩ নং সংসদের ৮৭ নং বুথের পঞ্চায়েত সদস‍্যা অর্চনা মহুলীর বাড়ি দশ বারো জন মহিলা পুরুষ মিলে এসে বাড়ি থেকে টেনে বাড় করে মারধর করে শাড়ি ব্লাউজ ছিঁড়ে শ্লীলতাহানি করে এমনকি কোলে থাকা সাড়ে তিন বছরের কন‍্যাকেও কেড়ে ছুঁড়ে ফেলে দেয় ও সদস্যার শাশুড়ি ছাড়াতে গেলে তারও শাড়ি ব্লাউজ ছিঁড়ে দিয়ে মারধর করে।

অর্চনা মহুলী জানান যে, এলাকায় ১০০ দিনের কাজ কোথা থেকে শুরু হবে এই নিয়ে পঞ্চায়েত অফিসেই বচসা শুরু হলেও প্রধান সহ অন‍্যরা বিষয়টি মিটিয়ে দেয়। তারপর তিনি বাড়িতে ফিরে যাওয়ার পরই এই ঘটনা ঘটে।

দুষ্কৃতিরা আদিবাসী সমাজের নামে গালাগাল করে। হুমকি দেয় প্রাণে মেরে ফেলারও বলে অভিযোগ অর্চনা মহুলির। ‘আদিবাসী সমাজের মানুষ বলে আমাকে সদস‍্যা বলে মেনে নেবে না, আমার কথায় কাজ করবে না। আমাকে পদত‍্যাগ করতে হবে,’ বলে জানান।

এই ঘটনার পর মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্যর কাছে গেলে বিধায়ক তাকে মেমারি থানায় অভিযোগ জানাতে বলেন এবং ঘটনাটির নিন্দা করেন। অর্চনা মহুলী হাসপাতালের মেডিকেল রিপোর্ট সহ মেমারি থানায় মগরা গ্রাম নিবাসী সেখ খোদাবক্স, সেখ জাহাঙ্গীর, সেখ লুসান, সেখ গদাই সহ কয়েকজনের বিরুদ্ধে  অভিযোগ করেন।

Related posts

হুগলি জেলা কৃষক খেতমজুর প্রস্তুতি সভা হরিপালে

E Zero Point

অনলাইনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা

E Zero Point

বর্ধমানে সাংবাদিকদের জন্য ওষুধ বিতরণ

E Zero Point

মতামত দিন