29/03/2024 : 1:37 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

ভ্রাম্যমান বাসে রক্তদান শিবির মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ১৪ অগাষ্ট ২০২১:


রক্তদান একটি মহৎ কাজ। এতে জাগ্রত করে মানবিক অনুভূতি! রক্তদান করা মানে মানবতার কল্যাণে পাশে থাকা। আমাদের এক ব্যাগ রক্ত হাসি ফোটাতে পারে একজন মায়ের, একজন বাবার, একজন স্ত্রীর, একজন সন্তানের। হয়তো আমাদের রক্তে বেঁচে যেতে পারে একটি পরিবারের একমাত্র আয় উপার্জন বাহকের।

রক্তদানের এই মহৎ কর্মকে গত ৯ অগাষ্ট সাফল্য লাভ করলো মেমারি শহরের অন্যতম স্বেচ্ছাসেবী সংস্থা প্রয়াস এডুকেয়ার ফাউন্ডেশনের মাধ্যমে। সোমবার মেমারি সারদাপল্লীতে আয়োজিত রক্তদানের সম্পূর্ন প্রক্রিয়াটি অনুষ্ঠিত হয় ভ্রাম্যমান বাসে।

সংস্থার সভাপতি মানস রায় জানান যে, রক্তদান শিবিরে মোট ৬০ জন রক্তদাতা রক্ত দান করেন। রক্ত সংগ্রহে সহযোগিতা করেন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল। তিনি আরও জানান, প্রয়াসের সমস্ত সদস্যরা সমাজের স্বার্থে সমস্ত সামাজিক কর্মে লিপ্ত থেকে সামাজিক উন্নয়ণের অংশীদার হতে সদা তৎপর।

প্রয়াস সংস্থার সম্পাদক মহঃ বসির জানান যে, এবছর “অমৃতা ঘোষ স্মৃতি মেধা বৃত্তি” র জন্য নির্বাচিত করা হয়েছে রাধাকান্তপুরের পূর্বা রায়কে। সে মাধ্যমিক পরীক্ষায়  ৯০ শতাংশ নম্বর পেয়ে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে। তার মা অন্যের বাড়িতে পরিচারিকার কাজ করে। বাবা একটি ছোট ব্যবসা করত। এখন লকডাউনে তা বন্ধ হওয়ায় দিন মজুরির কাজ করে। ১৫ আগস্ট প্রয়াসের পক্ষ থেকে পূর্বা রায়কে এককালীন ১০ হাজার টাকার স্কলারশিপ দেওয়া হবে।

Related posts

সাফাই কর্মীদের ভূমিকায় ওয়ার্ডবাসীরা

E Zero Point

ভোট শেষ, প্রতিশ্রুতি শেষঃ ভগ্নপ্রায় কাঠের ব্রিজ মেমারিতে

E Zero Point

মা মনসা মন্দির উদ্বোধন মেমারিতে

E Zero Point

মতামত দিন