30/11/2022 : 9:17 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গদুর্গাপুরপশ্চিম বর্ধমান

‘জাগো নারী’র রক্তদান শিবির

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, পশ্চিম বর্ধমান, ২৬ অগাষ্ট ২০২১:


দুর্গাপুরের স্বেচ্ছাসেবী সংস্হা ‘উত্তিষ্ঠিত জাগ্রত’ ও সহযোগী সংস্হা ‘জাগো নারী’-র যৌথ উদ্যোগে গত ২৪ শে আগষ্ট পশ্চিম বর্ধমানের আড়া নবজাগরণ কালীমাতা মন্দির সংলগ্ন ময়দানে এক রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। দুর্গাপুরের ভলাণ্টিয়ার স্টেট ব্লাড ডোনার ফোরাম শিবির থেকে প্রায় পঁচিশ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। রক্তদান করেন স্বেচ্ছাসেবী সংস্হার প্রাণপুরুষ তথা এলাকার বিশিষ্ট অর্থোপেডিক সার্জেন ডাঃ উদয়ন চৌধুরী সহ অন্যান্য সদস্যরা। রক্তদাতাদের মধ্যে বেশ কয়েকজন মহিলা সদস্য ছিলেন।

ইচ্ছে থাকলেও অনেক মহিলা সদস্য নিয়মের জালে আটকে পড়ে রক্ত দিতে পারেনি। সংগৃহীত রক্ত সংগ্রহকারী সংস্হার হাতে তুলে দেওয়া হয়। সংস্হার পক্ষ থেকে রক্তদাতাদের হাতে একটি করে সার্টিফিকেট ও মেমেণ্টো তুলে দেওয়া হয়। সমগ্র শিবিরটি দেখভাল করে ‘জাগো নারী’-র সদস্যরা।

রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য প্রায় সমস্ত সদস্য ও কয়েকজন বিশিষ্ট ব্যক্তি শিবিরে উপস্থিত ছিলেন। তাদের বক্তব্য – ব্যস্ততার মধ্যেও ডাঃ চৌধুরী যেভাবে রক্তদান শিবিরের আয়োজন করেছেন তাতে সত্যিই তার ধন্যবাদ প্রাপ্য।


প্রসঙ্গত স্হানীয় মহিলাদের মধ্যে সমাজ সচেতনতা বৃদ্ধির জন্য ডাঃ চৌধুরী কয়েকমাস আগে ‘জাগো নারী’ প্রতিষ্ঠা করেন। বয়স অল্প হলেও ইতিমধ্যেই নবগঠিত সংস্হাটির সদস্যরা উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে।


‘জাগো নারী’-র অন্যতম সদস্য মৌসুমী সেন বললেন- আমাদের অধিকাংশ সদস্য স্কুল বা কলেজ পড়ুয়া হলেও জীবনে প্রথম বারের মত রক্তদান শিবিরে উপস্থিত থেকে অর্থবহ ভূমিকা পালন করেছে। তারা প্রতিটি রক্তদাতাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তবে নিয়মের জালে আটকে পড়ে রক্ত দিতে না পারার জন্য অনেক মহিলা সদস্যের আক্ষেপ থেকে গেছে।


অন্যদিকে রক্তদাতা সহ অন্যান্য সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ডাঃ চৌধুরী বলেন – যেভাবে প্রতিটি সমাজসেবামূলক কাজে সদস্যরা এগিয়ে আসছে তাতে আমি অভিভূত। আগামী দিনে আরও বৃহত্তর কাজে ঝাঁপিয়ে পড়ার ইচ্ছে আছে।

Related posts

কালনার নতুন বি.এল.আর.ও অফিস উদ্বোধন

E Zero Point

সংকটজনক অবস্থায় বাংলা ছবির অভিনেত্রী অনামিকা সাহা

E Zero Point

মেমারিতে আইপিএল বেটিং চক্র, গ্রেপ্তার ৩

E Zero Point

মতামত দিন