30/09/2022 : 9:31 AM
BREAKING NEWS
আমার বাংলাখণ্ডঘোষদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

অন্তঃসত্ত্বাদের লক্ষী ভান্ডার প্রকল্পের সুবিধা দিতে দুয়ারে বিডিও

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, বর্ধমান, ১০ সেপ্টেম্বর ২০২১:


শুক্রুবার অর্থাৎ ১০ই সেপ্টেম্বর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এর অভিনব প্রকল্প লক্ষীর ভান্ডার এর সুবিধা দিতে যেই সমস্ত মহিলা অন্তঃসত্ত্বা সেইসমস্ত মহিলাদের বাড়ি বাড়ি পৌছালেন পূর্ব বর্ধমান জেলার, খণ্ডঘোষ ব্লক ও সমষ্টি উন্নয়ন আধিকারিক সত্যজিৎ কুমার।

শুক্রবার ব্লক উন্নয়ন আধিকারিক সরাসরি পৌঁছান খণ্ডঘোষ ব্লকের, গোপালবেড়া অঞ্চল অন্তর্গত ইঁদুটি গ্রাম। উক্ত গ্রামে মোট আট জন মহিলা অন্তঃসত্ত্বা বলে জানা যায়। কোনো কারণ বসত আটজন মহিলার মধ্যে তিন জন অন্তঃসত্ত্বা মহিলার প্রয়োজনীয় নথি পত্র ঠিকঠাক না থাকায় তাঁদের ক্ষেত্রে লক্ষী ভান্ডার প্রকল্পে নাম নথিভুক্ত করা যায়নি, বাকি পাঁচ অন্তঃসত্ত্বা মহিলার বাড়ি বাড়ি গিয়ে লক্ষী ভান্ডার প্রকল্পে নাম নথিভুক্ত করা হয়। যাদের নাম নথিভুক্ত করা হয় তারা হলেন, আমিলা বেগম, সান্তনা অধিকারী, মৌসুমী মালিক, মধুমিতা মালিক এই চার অন্ত:সত্তা মহিলার বাড়ি ইঁদুটি গ্রামে এবং অপর এক মহিলা তিনি হলেন পাপিয়া সিং। পাপিয়া সিং এর বাড়ি বামুনপুকুড়।

বাড়িতে বসে স্বয়ং ব্লক উন্নয়ন আধিকারিকের উপস্থিতিতে অতি সহজে নাম নথিভুক্ত হওয়ায় অর্থাৎ রাজ্য সরকারের শুরু হওয়া মহিলাদের ক্ষেত্রে বিশেষ যে প্রকল্প লক্ষী ভান্ডার সেই প্রকল্পের সুবিধা পাওয়ায় যথেষ্ট খুশি বলে ব্যাক্ত করেন অন্ত:সত্তা মহিলারা। মহৎ কর্মকান্ডে উপস্থিত ছিলেন ব্লক উন্নয়ন আধিকারিক সত্যজিৎ কুমার ছাড়াও ব্লক উন্নয়ন যুগ্ম আধিকারিক সন্দীপ সিংহ রায় সহ ব্লক আধিকারিকগণ।

খণ্ডঘোষ ব্লক উন্নয়ন আধিকারিক সত্যজিৎ কুমার বলেন, “ইঁদুটি এলাকায় দুবার ক্যাম্প করা হয়েছে। তারপরেও বেশ কিছু মহিলার আবেদন লক্ষীর ভান্ডার প্রকল্পের ক্ষেত্রে জমা পড়েনি। আশা কর্মী মারফত আমরা খবর পেয়েছিলাম ইঁদুটি গ্রামে আট জন মহিলা অন্ত:সত্তা। তাঁদের মধ্যে তিন জনের কাগজপত্র ও অন্যান্য সমস্যার জন্য এখনই রেজিস্ট্রেশনের কাজ সম্ভব হল না। বাকি পাঁচ জনের আবেদন এবং রেজিস্ট্রেশন এর কাজ শুক্রুবার বাড়িতে গিয়ে করে দেওয়া হল। আগামীতেও যাতে এই সুবিধা দেওয়া যায় তার প্রচেষ্টা জারি রাখবো”।



Related posts

মন্ত্রীর পৈত্রিক গ্রামের রাস্তা বেহাল

E Zero Point

কালনায় বধূহত্যাঃ দোষীদের গ্রেপ্তারের দাবিতে স্মারকলিপি মহিলাদের

E Zero Point

মেমারিতে ইলেকট্রিক রেল পোলে ট্রাকের ধাক্কা, গভীর রাতে রসুলপুর এলাকা বিদ্যুৎ সংযোগহীন

E Zero Point

মতামত দিন