02/02/2023 : 7:03 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বন্ধ রাইস মিলের যন্ত্রাংশ চুরি মেমারিতে, গ্রেপ্তার ১৬

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১২ সেপ্টেম্বর ২০২১:


রাতের অন্ধকারে বন্ধ থাকা রাইস মিলের যন্ত্রাংশ চুরির করার সময়ে পুলিশি অভিযানে ধরা পড়লো ১৬ জন দুস্কৃতি । পূর্ব বর্ধমানের মেমারি থানার পুলিশ শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত  পলশা এলাকায় টানা অভিযান চালিয়ে ওই দুস্কৃতিদের ধরে। ধৃতরা বর্ধমান ও দেওয়ানদিঘী থানা এলাকার বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে ।

পুলিশের দাবি মিল থেকে চুরি করা দামি যন্ত্রাংশ ভর্তি একটি লরিও তাঁরা বাজেয়াপ্ত করেছেন। ধৃতদের রবিবার বেলায় বর্ধমান আদালতে পেশ করা হয়েছে। মেমারি থানার আবেদনের ভিত্তিতে বর্ধমান কোর্ট তদন্তের প্রয়োজনে ৪ জন দুষ্কৃতিকে পুলিশ হেপাজতে নেওয়ার নির্দেশ দিয়েছে। ধৃতদের নাম বর্ধমান থানা এলাকার উজ্জ্বল মুখার্জী(২৫), খোদাবক্স মোল্লা (৫৩), সুজন মোল্লা (২৫), সেখ সালাউনদ্দিন (৪০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে মেমারির পলশা এলাকার আদ্যামা নামের রাইসমিলটি দীর্ঘ ১২ বছর ধরে বন্ধ হয়ে পড়ে রয়েছে । ওই মিলের দামি যন্ত্রাংশ চুরির জন্য শুক্রবার রাতে ১৫-২০ জনের দুস্কৃতি দল মিলের ভিতরে ঢোকে । গোপন সূত্রে সেই খবর পৌছায় মেমারি থানার ওসি সুদীপ্ত মুখার্জীর কাছে ।

ওসি সুদীপ্ত মুখার্জী জানান, বন্ধথাকা রাইস মিলে দুস্কৃতি দলের হানা দেবার খবর পেয়েই মেমারি থানার পুলিশ বাহিনী সেখানে পৌছে যায় । পুলিশ দেখে কয়েকজন দুস্কৃতি পালাতে সক্ষম হলেও কয়েকজন ধরে পড়ে যায় । তারপর থেকে শনিবার সকাল পর্যন্ত ওই এলাকায় টানা অভিযান চালিয়ে মোট ১৬ জন দুস্কৃতিকে গ্রেপ্তার করা হয়। মিলের যেসব যন্ত্রাংশ চুরি করে দুস্কৃতিরা একটি লরিতে লোড করেছিল সেই লরিটিও বাজোয়াপ্ত করা হয়েছে বলে ওসি জানিয়েছে । দুস্কৃতি দলে আরও কারা যুক্ত রয়েছে তা পুলিশ খতিয়ে দেখছে । মেমারি থানার পুলিশ কর্তৃক দুঃসাহসিক এই অভিযানে স্বভাবতই খুশি এলাকার মানুষ।



Related posts

উত্তরপ্রদেশে গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে বর্ধমানে তৃণমূলের সভা

E Zero Point

গান্ধী জয়ন্তীতে লায়ন্স ক্লাবের রক্তদান উৎসব

E Zero Point

সাতগেছিয়া বাজারে তৃণমূলের প্রতিবাদ মিছিল

E Zero Point

মতামত দিন