30/09/2022 : 8:05 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

জনসচেতনতার বার্তা নিয়ে সাইকেলে মেমারি থেকে সান্দাকফু

জিরো পয়েন্ট নিউজ, এম.কে হিমু, মেমারি,  ২৯ নভেম্বর ২০২১:


বর্তমানে যান্ত্রিক যুগে পৃথিবী যে ভাবে দূষিত হচ্ছে সে ক্ষেত্রে দুই চাকার পরিবেশবান্ধব বাহন হলো সাইকেল। ইন্টারনেটের হাইস্পীডের সাথে পাল্লা না দিতে পারলেও মানব শরীরের ভ্যালিডিটি অনেকটা বাড়িয়ে দেয় সাইকেলিং। যুগে যুগে তাই সাইকেল নিয়ে ভ্রমণ – মানুষের একটি ভালো নেশা বলা যেতে পারে।


১৯৩১ সালের রামনাথ বিশ্বাসের বিশ্ব ভ্রমণ হোক কিংবা ২০২১ সালের পরিমল কাঞ্জির ভারত দর্শন- শুধু সাইকেলে করে ভ্রমণ নয় অনেকেই বেরিয়ে পড়েছেন জন সচেতনতা তৈরির লক্ষ্যে।

সম্প্রতি পূর্ব বর্ধমান জেলার অনেক যুবক থেকে বৃদ্ধ প্রায়ই সাইকেল নিয়ে মানুষের মধ্য জনসচেতনতা মূলক প্রচারের জন্য পাড়ি দিচ্ছে দূরদুরান্তে। গত ২৬ নভেম্বর মাউন্ট ইউনাম জয়ী মহম্মদ নওয়াজ, কৌশিক বসু, গৌরব মজুমদার এবং কৌশিক দে মেমারি শহর থেকে যাত্রা শুরু করেছেন সান্দাকফুর জন্য।

মাউন্ট ইউনাম জয়ী মহম্মদ নওয়াজ জানান যে, গো গ্রীন এবং অর্গান ডোনেশন বার্তা নিয়ে আমাদের এই সাইকেল যাত্রা। আমাদের পরিকল্পনা মানেভাঞ্জন এ সাইকেল রেখে সান্দাকফু পর্যন্ত ট্রেইল রান।

অন্যদিকে কৌশিক বসু জানান, নিজের রাজ্যকে নতুন করে জানতে পারছি। জেলার সঙ্গে জেলার সংযোগ, রাজ্যের সঙ্গে রাজ্যের সংযোগগুলো কাছ থেকে জানার সুযোগ পাচ্ছি আমরা।


Related posts

মর্মান্তিক পথ দুর্ঘটনা গোঘাটে

E Zero Point

প্রায় তিন বছর পর প্রশাসক বসল বর্ধমান পৌরসভায়

E Zero Point

মেমারি ও বাগনানে নারী নির্যাতনের প্রতিবাদ পূর্বস্থলীতে

E Zero Point

মতামত দিন