25/09/2022 : 10:26 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

ব্যস্ত জীবনের মানসিক ক্লান্তি দূর করুন- মেমারির আধ্যাত্মিক শিক্ষা কেন্দ্রে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি,  ৩১ ডিসেম্বর ২০২১:


যান্ত্রিকযুগে মানুষ আজ খুবই ব্যস্ত। জীবন নির্বাহের জন্য মানুষকে প্রতিদিন ছুটে চলতে হচ্ছে। স্বাভাবিকভাবেই মানুষের মধ্য এসে গেছে স্ট্রেস কিংবা মানসিক ক্লান্তি। মেডিটেশন – মানসিক ক্লান্তি দূর করতে সাহায্য করে। সারাদিনে হাজারো চিন্তা, কাজের চাপ ও শারীরিক ক্লান্তিকে কাটিয়ে তোলে মেডিটেশন। কিন্তু সঠিকভাবে মেডিটেশনের কিছু পদ্ধতি আছে। রাজযোগ মেডিটেশন এর মাধ্যমে মানুষ তার জীবনের অস্তিত্ব খুঁজে পায় ও সকল চিন্তা দূর করে আভ্যন্তরিন শক্তিকে জাগ্রত করে।

সম্প্রতি মেমারি শহরে শুরু হলো এরকমই একটি আধ্যাত্মিক শিক্ষা কেন্দ্রের। পূর্ব বর্ধমান জেলার মেমারি শহরের মায়েরকোলে প্রজাপিতা ব্রহ্মা কুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের শুভ উদ্বোধন হলো। ব্রহ্মকুমারী রুমা দিদি জানান, প্রজাপিতা ব্রহ্মা কুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক হেডকোয়ার্টার ভারতের রাজস্থান মাউন্ট আবুতে। পৃথিবী জুড়ে একশ দশটিরও বেশি দেশে এই প্রতিষ্ঠানের নয় হাজারের বেশি শাখা প্রশাখা রয়েছে বলে জানা যায়। এই সেন্টারে প্রতিদিন এক ঘন্টা করে রাজযোগ করানো হবে। যেকোন জাতি ধর্মের মানুষ রাজযোগ করতে পারবেন।

বিশিষ্ট ব্যক্তি অনিরুদ্ধ সামন্ত (কাবুল)জিরো পয়েন্ট এর প্রতিনিধিকে জানান যে মেমারি শহরের সেন্টারটির কার্যকলাপ প্রজাপিতা ব্রহ্মা কুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের বর্ধমান শাখার তত্ত্বাবধানে আধ্ম্যাত্মিক কার্যকলাপ করা হবে।

Related posts

মেমারি থানার এস.আই. করোনা আক্রান্ত

E Zero Point

ডাইনি প্রথার বিরুদ্ধে সচেতনতায় বিজ্ঞান মঞ্চ

E Zero Point

ফের মঙ্গলকোটে রাম ও বাম থেকে শতাধিক কর্মী তৃণমূল কংগ্রেসে

E Zero Point

মতামত দিন